যুক্তরাষ্ট্রে হারিকেন স্যালির তাণ্ডব, উপকূলে বন্যা

আন্তর্জাতিক ডেস্ক

হারিকেন স্যালির তাণ্ডব
ছবি : সংগৃহিত

মার্কিন যুক্তরাষ্ট্রের আলাবামা ও ফ্লোরিডা উপকূলে তাণ্ডব চালিয়েছে ক্যাটাগরি-২ হারিকেন স্যালি। এতে গাছপালা উপড়ে গিয়েছে, উপকূলে বন্যা দেখা দিয়েছে। খবর রয়টার্সের।

ঘূর্ণিঝড়ের প্রভাবে দুটি রাজ্যে বন্যার সৃষ্টি হয়েছে। তাতেই মূলত ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে। আলাবামা ও ফ্লোরিডার ১০ লক্ষাধিক মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।

universel cardiac hospital

খবরে বলা হয়েছে, স্থানীয় সময় বুধবার আঘাত হানে স্যালি। এ সময় ঝড়ের গতিবেগ ছিল ১০৫ কিলোমিটার প্রতি ঘণ্টায়। তবে দুপুর ১টার দিকে সেটার গতি কমে হয়েছে ৭০ কিলোমিটার। বিকেল ৫টার দিকে আরো কমে আসে গতি। তবে মুষলধারে বৃষ্টি অব্যাহত রয়েছে। কোথাও কোথাও ২৪ ইঞ্চির অধিক তলিয়ে গেছে। আবার কোথাও কোথাও ৩৫ ইঞ্চির বেশি বন্যা দেখা দিয়েছে। ডুবে যাওয়া রাস্তায় অনেককেই দেখা গেছে তাদের গাড়ী খুঁজতে।

দুটি রাজ্য থেকেই সাহায্যের জন্য ৯১১ নম্বরে প্রচুর কল আসছে। কিন্তু জরুরি উদ্ধারকর্মীরা সবার ডাকে সাড়া দিতে পারছে না। কারণ, পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে আসেনি।

যুক্তরাষ্ট্রের জাতীয় হারিকেন সেন্টার জানিয়েছে, হারিকেন স্যালির আঘাতে ঐতিহাসিক ও বিপর্যয়কর বন্যার সৃষ্টি হয়েছে। সর্বশেষ খবর আলাবামায় স্যালির আঘাতে একজনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে