কাল থেকে ডিএসসিসিতে অটোরিকশার বিরুদ্ধে অভিযান

নিজস্ব প্রতিবেদক

শেখ ফজলে নূর তাপস
ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ব্যাটারি-ইঞ্জিনচালিত রিকশা-ভ্যান ও ইজিবাইকের বিরুদ্ধে আগামীকাল সোমবার থেকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হচ্ছে।

আজ রোববার রাজস্ব আদায় সংক্রান্ত এক দাপ্তরিক বৈঠকে সংশ্লিষ্টদেরকে এই অভিযান পরিচালনার নির্দেশ দেন ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস।

universel cardiac hospital

এ ব্যাপারে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ঢাকা শহরের যানবাহনে শৃঙ্খলা আনতে মেয়র মহোদয় আগামীকাল থেকে অবৈধ যন্ত্রচালিত রিকশা-ভ্যানের বিরুদ্ধে অভিযান পরিচালনা করার নির্দেশ দিয়েছেন। অভিযানে যন্ত্রচালিত এসব অবৈধ রিকশা-ভ্যানকে ডাম্পিং করা হবে, জরিমানা করা হবে। এই যান্ত্রিক যানগুলোর জন্য সড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনা থেকে নগরবাসীকে রক্ষার উদ্দেশ্যে এই অভিযান অব্যাহত থাকবে।

অভিযান পরিচালনা করার জন্য ইতোমধ্যেই দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়ে ডিএসসিসি প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

এর আগে গত ১৩ সেপ্টেম্বর ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস ব্যাটারিচালিত রিকশা-ভ্যান ডিএসসিসি এলাকার সড়কে নিষিদ্ধ ঘোষণা করেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে