‘যেখানে অনিয়ম সেখানেই আইনগত ব্যবস্থা’

নিজস্ব প্রতিবেদক

আতিকুল ইসলাম
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশেনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যেখানে অনিয়ম দেখব সেখানে আইনগত ব্যবস্থা নেব। এই শহরে ব্যবসা করবেন, কিন্তু পারমিশন নেবেন না এটা হতে পারে না।

আজ রোববার রাজধানীর উত্তরা জসিম উদ্দিন মোড়ে অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ অভিযান পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

আতিকুল বলেন, আমরা এই যে সাইনবোর্ড ভাঙছি, তাদেরকে বারবার বলা হয়েছে, একমাস ধরে বলা হয়েছে, পেপারে নোটিস দিয়েছি, গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। এরপরেও তারা কর্ণপাত করছেন না। এই যে ভবনগুলো দেখছেন, এখানে এতগুলো সাইনবোর্ড আছে, এরা কেউই সাইনবোর্ড বাবদ ট্যাক্স দেননি। কিন্তু তারা বাণিজ্য করে যাচ্ছেন।

তিনি বলেন, এই শহরকে নিয়মের মধ্যে আসতে হবে। এ শহরের অভিভাবক আছে। মেয়র ও কাউন্সিলররা জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন। মেয়রের দায়িত্ব জনগণের জন্য একটা বাসযোগ্য শহর বাস্তবায়ন করা। এই যে সাইনবোর্ডগুলো দেখছেন, এটা সম্পূর্ণ একটি বিশৃঙ্খলা। আমরা যেখানে অনিয়ম দেখব সেখানে আইনগত ব্যবস্থা নেব।

ডিএনসিসির অন্যান্য এলাকায়ও এ ধরনের অভিযান পরিচালিত হবে উল্লেখ করে মেয়র বলেন, আমরা পর্যায়ক্রমে মিরপুর, মোহাম্মদপুর, মগবাজার, কারওয়ান বাজার, মালিবাগ যত জায়গা আছে সব জায়গায় যাব। যেহেতু আমাদের লোকবল সঙ্কট, তাই আস্তে আস্তে কাজটি করছি।

তিনি আরও বলেন, শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে হলে, মশক নিধন করতে হলে, এমনকি কর্মচারীদের বেতন দিতে হলে ট্যাক্স আদায় করতে হবে। আমি সবাইকে অনুরোধ করব, আসুন একটা সুন্দর শহর গড়ি। এ শহর আমাদের সকলের। এখনো সময় আছে যারা সাইনবোর্ডের অনুমোদন নেননি, মাপ দেখে নির্দিষ্ট হারে কর প্রদান করুন।

নিলাম ও উচ্ছেদ অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, সচিব মোজাম্মেল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে