আর চুপ থাকব না, ‘না’ মানে ‘না’: মুশফিকুর

ক্রীড়া ডেস্ক

মুশফিকুর

দেশে সম্প্রতি ভয়াবহ কিছু ধর্ষণের ঘটনা ঘটেছে। নানা প্রান্ত থেকে প্রতিদিন অসংখ্য সংবাদ আসছে নারী নির্যাতন-ধর্ষণের। বখাটে যুবক, রাজনৈতিক নেতা, পিতা, শ্বশুর, চাচা, শিক্ষক, মাদ্রাসার শিক্ষক- সবার নাম আছে ধর্ষকের তালিকায়। মারাত্মক এই অপরাধের বিরুদ্ধে অবশেষে মুখ খুলতে শুরু করেছেন দেশের ক্রিকেট তারকারা। সাকিব আল হাসান, তাসকিন আহমেদের পর এবার সোশ্যাল সাইটে প্রতিবাদ জানিয়েছেন মুশফিকুর রহিম।

‘মি. ডিপেন্ডেবল’ খ্যাত তারকা এই ব্যাটসম্যান নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে লিখেছেন, আমরা আর চুপ করে থাকব না। ধর্ষণ এবং যে কোনো প্রকারের যৌন নিগ্রহ কোনোভাবেই সহ্য করা হবে না। সমাজে এসবের কোনো স্থান নেই। জেগে ওঠ বাংলাদেশ। ধর্ষণকে ‘না’ বলুন। ‘না’ মানে ‘না’।

universel cardiac hospital

পুরুষতান্ত্রিক সমাজে নারীদের পণ্য হিসেবে ভেবে থাকেন অনেকে। সেই সব মানুষের কাছে নারী শুধুমাত্র ভোগের বস্তু, যৌনবস্তু। এসব বর্বর মানুষের ভাবনা। যৌন সম্পর্ক স্থাপনের আগে অবশ্যই উক্ত নারীর সম্মতির প্রয়োজন হবে। কোনোভাবেই প্রতারণার আশ্রয় নেওয়া যাবে না। সেই নারীটি যদি স্ত্রী, বান্ধবী, প্রেমিকা এমনকী যৌনকর্মীও হয় এবং যৌন সম্পর্ক স্থাপনে অস্বীকৃতি জানায়; তার সেই মত গৃহীত হতে হবে। ‘না’ মানে ‘না’। মুশফিকুর রহিম এটাই বোঝাতে চেয়েছেন।

Mushfiqur Rahimabout an hour ago

We cannot stay silent anymore. Rape or any kind of sexual harrassment can never be tolerated, it has no space in the soceity.

Wake up Bangladesh. Say no to rape. No means NO.

32K1K825

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে