ধর্ষণ ও শিশু বলাৎকারে জড়িতদের মৃত্যুদণ্ড দিতে হবে: মোকতাদির চৌধুরী

মোহাম্মদ সজিবুল হুদা

মোকতাদির চৌধুরী এমপি

ধর্ষণ ও বিভিন্ন মাদ্রাসায় শিশু বলাৎকারের ঘটনার সাথে জড়িতদের মৃত্যুদণ্ড দেওয়ার দাবি জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আজ বিকেলে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া জেলা শ্রমিক লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

universel cardiac hospital

মোকতাদির চৌধুরী বলেন, মাননীয় আইনমন্ত্রীর সাথেও আজ আমার কথা হয়েছে, আমি বলেছি ধর্ষণের শাস্তি শুধু মৃত্যুদণ্ড এটা হবে না। ধর্ষণ, শিশু নির্যাতন ও বলাৎকার সংক্রান্ত অপরাধগুলোর সাথে জড়িতদের মৃত্যুদণ্ডের আওতায় আনতে হবে এবং এসব মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে নিষ্পত্তির ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, ব্যক্তিগতভাবে আমি ক্রসফায়ারে বিশ্বাসী না। কিন্তু এসমস্ত অপরাধীদের ফায়ারিং স্কোয়াডে নিয়ে বিচার করার দাবি জানাচ্ছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, দেশজুড়ে একটি স্বার্থান্বেষী মহল নানা রকমের বিভ্রান্তি ছড়ানোর চেষ্টায় লিপ্ত হয়েছে। আমি জানি অনেক লেবাসধারী লোকেরা এই শহরেও এসমস্ত অপকর্মের দায় সম্পূর্ণটাই সরকারের উপর চাপানোর অপচেষ্টা করছেন এবং সরকারের বিরুদ্ধে কথা বলছেন। তাদের কাছে আমার প্রশ্ন হল_ ধর্ষণের দায়ে অভিযুক্ত মসজিদের ইমাম কী সরকারের কেউ, তিনি কী কোনো পার্টি করেন? তেমনিভাবে মাদ্রাসার মুহতামিম, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মন্দিরের পুরোহিত, গির্জার ফাদার তারা কী সরকারের পার্টি করেন। তাহলে কেন আপনারা ধর্ষণের সব দায় সরকার দলীয় সংগঠনগুলোর উপর চাপানোর অপচেষ্টা করছেন?

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা আরও বলেন, দুষ্ট প্রকৃতির কিছু লোক আছেন, তারা বিভিন্ন সময় বিভিন্ন বেশ ধরে থাকে, কেউ ছাত্রলীগ, কেউ যুবলীগ, কেউ শ্রমিক লীগ, কেউ স্বেচ্ছাসেবক লীগ নাম ব্যবহার করে থাকেন। এগুলো একটিও ছাত্রলীগ-যুবলীগ করে না। এরা সুযোগ সন্ধানী; এরা সবসময় সুযোগ নিয়ে বিভিন্ন রকমের অপরাধমূলক কর্মকাণ্ড করতে থাকে। আমরা এদের বিরুদ্ধে আগেও ছিলাম, এখনও আছি এবং ভবিষ্যতেও থাকব। আমি ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের নেতাদের বলব এধরণের অভিযোগ যখনই আপনারা পাবেন তাৎক্ষণিকভাবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে