রাজশাহীতে স্যান্ডেলের ভেতর দেড় কেজি সোনা, আটক ৩

রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে স্যান্ডেলের ভেতর দেড় কেজি সোনা, আটক ৩

রাজশাহীতে একটি সোনারবারের চালান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে ধরা পড়েছে। প্রায় ৮২ লাখ টাকা মূল্যের এই ১২টি সোনারবার চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিল। বাসের এক যাত্রীর পায়ের চামড়ার স্যান্ডেলের ভেতর ছিল সোনাগুলো। এগুলোর ওজন এক কেজি ৩৯৯ গ্রামের একটু বেশি।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের একটি দল বুধবার বিকাল ৫টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর এলাকায় ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী একটি বাসে অভিযান চালিয়ে সোনাগুলো উদ্ধার করে। এ সময় একজনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যে আরও দুজনকে আটক করা হয়।

universel cardiac hospital

আটক তিনজন হলেন- ঢাকার ধামরাই থানার চৌহাট এলাকার আলাল, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়নচুকা কামারপাড়া গ্রামের শুভ্র কর্মকার এবং বারঘরিয়া হালদারপাড়া গ্রামের মিলন হালদার।

বিজিবির রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, ঢাকার আলাল সোনার বারের চালানটি চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। তাকে আটকের পর চোরাচালান সিন্ডিকেটের অন্য দুই সদস্যের খোঁজ পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ওই দুজনকেও আটক করা হয়।

তিনি জানান, আটক তিনজন উদ্ধার করা সোনারবারের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। তাই সরকারি শুল্ক ফাঁকি দিয়ে সোনা চোরাচালানের অভিযোগে তাদের আটক করা হয়েছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির রাজশাহী শাখা বিজিবিকে জানিয়েছে, প্রতিটি সোনারবার ২৪ ক্যারেটের। এগুলোর মূল্য ৮১ লাখ ৬০ হাজার টাকা। সোনাগুলো জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দেয়া হবে। আর আটক তিনজনকে বেলপুকুর থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে