পেছাতে পারে অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ নারী ক্রিকেট দল অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপে
ফাইল ছবি

২০২১ সালের জানুয়ারিতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়ার কথা আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ। এই আসরে স্বাগতিক বাংলাদেশ। কিন্তু দিন যতোই বাড়ছে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর সম্ভাবনা ততোই ক্ষীণ হয়ে আসছে। যদিও এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে নভেম্বরে।

চলতি বছর অস্ট্রেলিয়ায় হওয়ার কথা ছিল আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের প্রকোপের কারণে সেটি স্থগিত করা হয়েছে। উপমহাদেশের করোনা পরিস্থিতি এখনো উদ্বেগজনক। তাই এমন পরিস্থিতিতে টুর্নামেন্টটি হয়তো পিছিয়ে ২০২১ সালের শেষের দিকে নিয়ে যাওয়া হতে পারে। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে নভেম্বরে আইসিসির বোর্ড মিটিংয়ের পর।

universel cardiac hospital

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, করোনা পরিস্থিতি নিয়ে আইসিসি সবসময়ই বিসিবির সাথে যোগাযোগ রাখছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ব্যাপারে সিদ্ধান্ত নেবে আইসিসির গভর্নিং বডি।

আইসিসি বাংলাদেশকে স্বাগতিক ঘোষণা করার পর অনূর্ধ্ব-১৯ নারী ক্রিকেটারদের নিয়ে কক্সবাজারে অনুশীলন ক্যাম্পের আয়োজন করেছিল বিসিবি। সেটি হয়েছিল গত ফেব্রুয়ারিতে। তাতে অংশ নেন ২৫ জন নারী ক্রিকেটার। ক্যাম্পে তারা ভালোই করছিল।

গত বছরের অক্টোবরে আইসিসি অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা গ্রহণ করে আইসিসি। এর আগে পুরুষদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হলেও অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ ছিল না। পুরুষদের ন্যায় অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপও দুই বছর অন্তর আয়োজনের পরিকল্পনা গ্রহণ করে আইসিসি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে