কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ বিএনপি প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক

বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের শুরুতেই কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া ও কেন্দ্র দখলের অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ। ১৪ ওয়ার্ডের অধিকাংশ ভোটকেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

শনিবার সকালে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। এ সময় তিনি কিছু সময় বিভিন্ন ভোট কক্ষ ঘুরে দেখেন।

universel cardiac hospital

সালাহউদ্দিন বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে আজ পর্যন্ত কোনো নির্বাচন করতে পারেনি। তাই আজকের নির্বাচনও সুষ্ঠু হবে না বলেই আমি মনে করি। বেশিরভাগ কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। এজন্য অনেক কেন্দ্রে আমাদের এজেন্ট নেই।

বিএনপি প্রার্থী বলেন, এটি একটি ভোটারবিহীন নির্বাচন। তারা যেভাবে ত্রাস সৃষ্টি করেছেন, এতে করে জনগণ তাদের ভোট দেবে না। তবুও আমি শেষ পর্যন্ত দেখবো এবং শেষ পর্যন্ত থাকবো।

ভোট দিতে না পারার প্রসঙ্গে জানতে চাইলে সালাহউদ্দিন বলেন, একাদশ জাতীয় নির্বাচনে দল থেকে ঢাকা-৪ আসনে মনোনয়ন দেওয়া হয়েছিল। একারণে ঢাকা-৫ থেকে ভোটার পরিবর্তন করে ঢাকা -৪ এ নিয়ে যাই। এবার ঢাকা-৫ থেকে মনোনয়ন পাওয়ার পর ভোট স্থানান্তরে আবেদন করেছিলাম। কিন্তু নির্বাচন কমিশন সে সুযোগ দেয়নি।

এর আগে সকাল ৯টায় এই আসনে শুরু হয় ভোটগ্রহণ। চলবে টানা বিকেল ৫টা পর্যন্ত।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১৪টি ওয়ার্ড এবং ডেমরা, যাত্রাবাড়ী এবং কদমতলী থানার কিছু অংশ নিয়ে গঠিত এই আসনটিতে ১৮৭টি কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তাঁরা হলেন- আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

উল্লেখ্য, ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসনটি শূন্য হয়।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে