বিশ্বব্যাপী একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু সাড়ে ৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় যুক্তরাষ্ট্রে প্রাণহানি
ফাইল ছবি

প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে সারা বিশ্বে প্রাণ হারিয়েছেন ৬ হাজার ৪৭১ জন। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ২২ হাজার ৩৮৯ জন। এছাড়া সুস্থের সংখ্যা ৩ কোটি ১১ লাখ ছাড়িয়েছে।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ১৯ লাখ ৯২ হাজার ১৩ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৪২ হাজার ৭৩১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১১ লাখের বেশি মানুষ।

universel cardiac hospital

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের সবকটি অঙ্গরাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৬ লাখ ৬১ হাজার ৬৫১ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৮ হাজার ৩৮১ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৫৯ হাজার ৬৪০ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৭ হাজার ৩৩৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৩ লাখ ৩২ হাজার ৬৩৪ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫৫ হাজার ৯৬২ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৬৩ হাজার ৩০৬ জন। এর মধ্যে মারা গেছেন ২৫ হাজার ২৪২ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৯০ হাজার ৫২১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ হাজার ৫২১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৮ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯৪ হাজার ৮২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৭৪৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে