করোনা: দেশে শনাক্তের সংখ্যা চার লাখ ছাড়াল

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস
ফাইল ছবি

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৪৩৬ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে চার লাখ ২৫১ জনে।

গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৫ জন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচ হাজার ৮১৮ জন।

universel cardiac hospital

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৫৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে এক হাজার ৪৩৬ জন। এই সময়ে সুস্থ হয়েছেন এক হাজার ৪৯৩ জন। মোট সুস্থতার পরিমাণ তিন লাখ ১৬ হাজার ৬০০ জন।

মারা যাওয়া ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ এবং ছয়জন নারী। এরমধ্যে ১৪ জন হাসপাতালে এবং একজন বাড়িতে মারা গেছেন। এর মধ্যে ঢাকায় ১০ জন, চট্টগ্রামে তিনজন, বরিশালে একজন এবং সিলেটে একজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬০ বছরের ওপরে ১১ জন রয়েছেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রাদুর্ভাব ঘটে কোভিড-১৯ মহামারির। এরপর এই ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চলতি বছরের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার কোটি ৩৩ লাখ ২৮ হাজার ৩৪ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৫৯ হাজার ৯ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ১৯ লাখের বেশি মানুষ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে