সাড়ে সাত মাস পর পর্যটকদের জন্য উন্মুক্ত সুন্দরবন

নিজস্ব প্রতিবেদক

সুন্দরবন
ফাইল ছবি

করোনা মহামারির কারণে প্রায় সাড়ে সাত মাস বন্ধ থাকার পর বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের দ্বার উন্মুক্ত হলো পর্যটকদের জন্য। বন বিভাগের বিভিন্ন শর্ত মেনে আজ রবিবার থেকে সুন্দরবনে ঢুকতে পারবেন পর্যটকরা।

সুন্দরবনে পর্যটক প্রবেশের অনুমতিসংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বনবিভাগ। সেখানে পর্যটকদের জন্য রয়েছে বিশেষ নির্দেশনা।

universel cardiac hospital

শর্তে বলা হয়েছে, কোনো একটি জাহাজে ৫০ জনের বেশি পর্যটকদের সুন্দরবনে প্রবেশ করতে পারবেন না। প্রবেশের আগে অবশ্যই মাস্ক পরতে হবে। হ্যান্ড স্যানিটাইজার ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্যও বন বিভাগ থেকে বলা হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গত ১৯ মার্চ পুরো সুন্দরবনে পর্যটকদের যাতায়াত ও নৌযান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করে বন বিভাগ।

এদিকে হবিগঞ্জের অন্যতম আকর্ষণীয় দুটি স্থান চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যান ও রেমা-কালেঙ্গা অভয়ারণ্য রবিবার থেকে পর্যটকদের জন্য উন্মুক্ত করা হচ্ছে। করোনা-সংক্রমণের কারণে প্রায় আট মাস বন্ধ ছিল প্রাকৃতিক সৌন্দর্যের এ দুটি স্থান।

স্বাস্থ্যবিধি মেনে পর্যটকরা সাতছড়ি জাতীয় উদ্যান ও রেমা-কালেঙ্গায় ওই দিন থেকে যেতে পারবেন বলে জানিয়েছেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে