করোনা : নির্বাচনী আমেজের মধ্যেই যুক্তরাষ্ট্রে একদিনে হাজারের বেশি মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে নির্বাচনের আমেজ এখনও শেষ হয়নি। বেশ কিছু রাজ্যের ভোট গণনা এখনও বাকি আছে। কী হতে যাচ্ছে বা কে হচ্ছেন পরবর্তী প্রেসিডেন্ট না নিয়ে জল্পনা-কল্পনা এখনও শেষ হয়নি। এর মধ্যেই দেশটিতে নতুন করে করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়তে চলেছে।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১ লাখ ২০ হাজারের বেশি মানুষ নতুন করে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। যা আগের দিনের তুলনায় বেশি।

স্থানীয় সময় বুধবার রাত সাড়ে ৮টা থেকে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৫ জন। এই সময়ের মধ্যে মারা গেছে ১ হাজার ২২৬ জন।

এর আগে স্থানীয় সময় বুধবার দেশটিতে নতুন করে ৯৯ হাজার ৬৬০ জনের করোনা সংক্রমণ ধরা পড়ে। বুধবারের তুলনায় বৃহস্পতিবার ২৩ হাজার ৪২৫টি বেশি কেসের কারণে সংকমণ লাফিয়ে ১ লাখ ২০ হাজার ছাড়িয়ে গেছে।

বৃহস্পতিবার পর্যন্ত টানা তিনদিন মৃত্যুর সংখ্যা বাড়তে দেখা গেছে। গত কয়েকদিন ধরেই গড়ে মৃত্যু ছিল প্রায় হাজার। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৯৬ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ২ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে অক্টোবরের মাঝামাঝি থেকেই নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। এর মধ্যেই দেশটিতে চলতি মাসের ৩ তারিখ প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে বিভিন্ন ভোটকেন্দ্রে লোকজনের ভিড় এড়াতে বেশিরভাগ মানুষই আগাম ভোট দিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে