আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিলের রিপোর্ট সংসদে উপস্থাপন

মোহাম্মদ সজিবুল হুদা

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি
র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন) বিল-২০২০ এর পরীক্ষাকরণ সংক্রান্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির রিপোর্ট প্রয়োজনীয় সংশোধনীসহ আজ ৮ নভেম্বর মহান জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে উপস্থাপন করা হয়েছে।

মন্ট্রিল কনভেনশন বিলের রিপোর্ট জাতীয় সংসদের কার্যপ্রণালি বিধির ২৪৬ বিধি অনুসারে পরীক্ষা পূর্বক সংসদে উপস্থাপন করেন কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

universel cardiac hospital

রিপোর্টটি উপস্থাপনের শুরুতে মোকতাদির চৌধুরী এমপি বলেন, প্রথমেই আমি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি। মুজিববর্ষ উপলক্ষে এই বিশেষ অধিবেশন আহ্বান করায় আমি মহামান্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

বিলের রিপোর্ট উপস্থাপনকালে তিনি বলেন, কমিটি অত্যন্ত প্রাণবন্ত পরিবেশে বিলটির খুঁটিনাটি দিক পরীক্ষা করে এবং কমিটি আকাশপথে পরিবহন (মন্ট্রিল কনভেনশন বিল-২০২০) কমিটি কর্তৃক সংশোধিত আকারে মহান সংসদে পাশ করার জন্য সর্বসম্মতিক্রমে সুপারিশ করছে।

এসময় তিনি বৈঠকে উপস্থিত থেকে কমিটির রিপোর্ট প্রণয়ণে সহায়তা করার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানান। তাছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যেসকল কর্মকর্তা বিলটি পরীক্ষার কাজে সহায়তা করেছেন এ কমিটির পক্ষে তাদেরকেও তিনি আন্তরিক ধন্যবাদ জানান।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে