যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা শনিবার

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী যুবলীগ
ফাইল ছবি

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ পূর্ণাঙ্গ কমিটি পেতে যাচ্ছে। শনিবার (১৪ নভেম্বর) বিকেলে এই কমিটির ঘোষণা আসবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

অন্যদিকে আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের পর থেকেই দলের বিভিন্ন কেন্দ্রীয় উপকমিটি গঠনের প্রক্রিয়াও এতদিনে সম্পন্ন করা যায়নি। সেই প্রক্রিয়াও প্রায় শেষ হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আগামী সপ্তাহে এই উপকমিটিগুলোও ঘোষণা করা হবে।

universel cardiac hospital

শুক্রবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আগামীকাল (শনিবার) বিকেলে বাংলাদেশ আওয়ামী যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। আর আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটি ঘোষণা করা হবে আগামী সপ্তাহে।

গত বছরের ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কেন্দ্রীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়। কংগ্রেস থেকে তিন বছরের জন্য শেখ ফজলে শামস পরশকে সংগঠনের চেয়ারম্যান ও মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ একবছর পেরিয়ে গেলেও সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি যুবলীগ।

অন্যদিকে, গত বছর ২০ ডিসেম্বর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়। ওই কাউন্সিলে দলের কেন্দ্রীয় কমিটির অধিকাংশ পদেই দায়িত্বশীলদের নাম ঘোষণা করা হয়। সম্পাদকমণ্ডলীর সদস্যরা নিজ নিজ দপ্তরের জন্য উপকমিটি গঠন করতে বলা হয়। তবে এবার ‘অনুপ্রবেশকারী’দের স্থান না নিয়ে ‘বিতর্কমুক্ত’ উপকমিটি গঠনে সর্বোচ্চ সতর্কতা নেয়ার কারণে উপকমিটি গঠনের প্রক্রিয়া বিলম্বিত হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ঘোষণা অনুযায়ী আগামী সপ্তাহেই উপকমিটিগুলোর ঘোষণা আসছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে