সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর মৃত্যুতে মোকতাদির চৌধুরীর শোক

নিজস্ব প্রতিবেদক

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী-মোকতাদির চৌধুরী এমপি
সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী-মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ‘মত ও পথ’ সম্পাদক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ সোমবার এক শোকবার্তায় মোকতাদির চৌধুরী বলেন, শওকত আলী শরীয়তপুর-২ আসন থেকে ছয়বার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পাকিস্তান আমলে ১৯৬৯ সালে বঙ্গবন্ধুর বিরুদ্ধে যে আগরতলা ষড়যন্ত্র মামলা করা হয়েছিল, তাতে শওকত আলীকেও আসামি করা হয়। তিনি মুক্তিসংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা। তার মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিককে হারাল। আমি প্রবীণ এই রাজনীতিবিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

universel cardiac hospital

উল্লেখ্য, সোমবার (১৬ নভেম্বর) সকাল ৯টা ৩০ মিনিটের দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় সাবেক ডেপুটি স্পিকার ও আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি কর্নেল (অব.) শওকত আলী ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

শওকত আলী কিডনি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও নিউমোনিয়ায় ভুগছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ৫ নভেম্বর থেকে তিনি সিএমএইচে লাইফ সাপোর্টে ছিলেন।

এদিকে শওকত আলীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া তার নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে