জামাল ভূঁইয়াদের সিরিজ জয়ের লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ জাতীয় ফুটবল দল
ফাইল ছবি

দুই ম্যাচের মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে সফরকারী নেপালকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ২-০ গোলের উড়ন্ত সূচনার পর এবার দ্বিতীয় ম্যাচেও জয় চায় বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

সিরিজের দ্বিতীয় ম্যাচটি আজ (মঙ্গলবার) বিকাল পাঁচটায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। সরাসরি ধারাভাষ্য প্রচার করবে বাংলাদেশ বেতার।

universel cardiac hospital

ইতোমধ্যে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকার কারণে মঙ্গলবার সফরকারী নেপালের সঙ্গে ড্র করতে পারলেই সিরিজ নিশ্চিত হয়ে যাবে বাংলাদেশের। অপরদিকে প্রথম ম্যাচে হারের কারণে এটি হবে সিরিজ বাঁচানোর জন্য নেপালিদের মরা-বাঁচার লড়াই।

সর্বশেষ ২০০৩ সালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের মাধ্যমে আন্তর্জাতিক টুর্নামেন্টে সাফল্য পেয়েছিল বাংলাদেশ ফুটবল দল। এর পর গোটা এক যুগের বেশি সময় পার হলেও আর কোনো শিরোপার দেখা পায়নি তারা।

২০১৮ সালে হোম ভেন্যুতে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে এই নেপালিদের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

প্রথম ম্যাচের প্রত্যাশিত জয়টি বাংলাদেশ দলের মানসিক দৃঢ়তা বাড়িয়ে দিয়েছে। ওই জয়টি পরের ম্যাচে আরো ভাল ফুটবল খেলার জন্য দলকে অনুপ্রাণিত করবে। শুধু তাই নয়, এই জয় শক্তিশালী কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন ম্যাচে বাংলাদেশ দলকে লড়াই করার মানসিকতা বাড়িয়ে দিবে।

তবে দ্বিতীয় ম্যাচের আগে বাংলাদেশ দলের দুঃসংবাদ হয়ে এসেছে প্রধান কোচ জেমি ডে’র কোভিড-১৯ সংক্রমণ। শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচের পর দলের সকল খেলোয়াড় এবং কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষার ফলাফলে কেবল জেমি ডে’র দেহে করোনা পজিটিভ ধরা পড়েছে। জেমি ডে রাজধানীর একটি হোটেলে আইসোলেশনে রয়েছে বলে জানা গেছে। তবে করোনা উপসর্গ না থাকায় তাকে ফের পরীক্ষা করানো হয়েছে। ফল নেগেটিভ হলে আজ হয়তো দলের সঙ্গে দেখা যাবে ইংলিশ কোচকে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে