হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে

ক্রীড়া প্রতিবেদক

হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে
ফাইল ছবি

আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে বাংলাদেশের প্রথম ম্যাচ মালয়েশিয়ার বিপক্ষে। ১১ থেকে ১৯ মার্চ ঢাকার মওলানা ভাসানী স্টেডিয়ামে বসবে এশিয়ার হকির মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্ট।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হকি ফেডারেশন এই টুর্নামেন্টের আয়োজক হয়েছে। আয়োজক হওয়ার সুবাদে এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রথম অংশ নেয়ার সুযোগ পেয়েছে।

universel cardiac hospital

এশিয়ার শীর্ষ ৫ দেশ ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, জাপান ও কোরিয়ার সঙ্গে স্বাগতিক বাংলাদেশ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। প্রত্যেক দেশ পরস্পরের বিপক্ষে একবার খেলার পর স্থান নির্ধারণী ম্যাচগুলো হবে।

এশিয়ান হকি ফেডারেশন ইতিমধ্যে টুর্নামেন্টের ফিকশ্চার চূড়ান্ত করেছে। প্রথম রাউন্ডে প্রতিদিন তিনটি করে ম্যাচ হবে। ১১ মার্চ বিকেল সাড়ে ৩টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে জাপান ও ভারত। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা ৬টায় মালয়েশিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। দিনের শেষ ম্যাচে কোরিয়া-পাকিস্তান খেলবে রাত সাড়ে ৮টায়।

বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ খেলবে ১২ মার্চ ভারতের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৩ মার্চ জাপানের বিপক্ষে, চতুর্থ ম্যাচ ১৫ মার্চ দক্ষিণ কোরিয়ার বিপক্ষে এবং পঞ্চম ম্যাচ ১৬ মার্চ পাকিস্তানের বিপক্ষে।

স্থান নির্ধারণী ও সেমিফাইনাল ম্যাচ হবে ১৮ মার্চ। ১৯ মার্চ সন্ধ্যা ৬টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ এবং রাত সাড়ে ৮টায় শুরু হবে ফাইনাল।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে