আলী যাকেরের অবস্থা স্থিতিশীল

বিনোদন প্রতিবেদক

আলী যাকের
আলী যাকের। ফাইল ছবি

ক্যানসারে আক্রান্ত হয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন বরেণ্য নাট্য অভিনেতা, নির্দেশক ও লেখক আলী যাকের। এর আগে তিনি বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। তবে গত রবিবার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ওইদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী আল ইমরান জানিয়েছেন, আলী যাকেরের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। তাকে সিসিইউতে রাখা হয়েছে। ক্যানাসরের পাশাপাশি এই অভিনেতা হার্টের জটিলতা নিয়ে হাসপাতালে ভর্তি হন বলে জানান আল ইমরান।

universel cardiac hospital

জনপ্রিয় অভিনেতা ইরেশ যাকেরের বাবা আলী যাকের ক্যানসারে ভুগছেন গত চার বছর ধরে। তখন থেকেই তিনি অভিনয়ে অনিয়মিত। বহুদিন তার দেখা নেই টিভির পর্দায়। কাজ করছেন না মঞ্চেও। বলতে গেলে, অভিনয় থেকে নিজেকে তিনি পুরোপুরি গুটিয়ে নিয়েছেন।

১৯৭২ সালের আরণ্যক নাট্যদলের ‘কবর’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে এ জগতে পথচলা শুরু হয়েছিল আলী যাকেরের। ১৯৭৩ সালে তিনি যোগ দেন নাগরিক নাট্য সম্প্রদায়ে। এখনও সেই নাট্যদলের সঙ্গেই সম্পৃক্ত রয়েছেন। টিভির পর্দায় ‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’, ‘তথাপি’সহ বহু দর্শকপ্রিয় নাটকে তাকে দেখা গেছে।

অভিনয়ের বাইরে আলী যাকের নাটক নির্দেশনা ও লেখালেখির সঙ্গেও যুক্ত। এছাড়া তিনি একজন নাট্য সংগঠকও। ‘অচলায়তন’, ‘বাকী ইতিহাস’, ‘সৎ মানুষের খোঁজে’, ‘তৈল সংকট’, ‘এই নিষিদ্ধ পল্লীতে’, ‘কোপেনিকের ক্যাপ্টেন’সহ বেশ কয়েকটি মঞ্চ নাটকে তিনি নির্দেশনা দিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে