পাটুরিয়া-দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক গাড়ি

মানিকগঞ্জ প্রতিনিধি

পারের অপেক্ষায় শত শত ট্রাক
ফাইল ছবি

একদিকে নাব্য সঙ্কট, অন্যদিকে ড্রেজিং ও ফেরি চলাচলের চ্যানেলে মাছ ধরার জাল ফেলায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে যানবাহন পারাপার দারুণভাবে ব্যাহত হচ্ছে। এতে ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে অসহনীয় যানজট। বাড়তি যানবাহনের চাপ সামাল দিতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাট এলাকার দুই টার্মিনাল ও সড়কে সাড়ে তিনশ পণ্যবাহী ট্রাক, উথুলী সংযোগ মোড়ে প্রায় একশ পণ্যবাহী, যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত আরও দেড় শতাধিক যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় থাকে।

universel cardiac hospital

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত ডিজিএম মো. জিল্লুর রহমান বলেন, নদীতে ড্রেজিং ও ফেরি চলাচলের চ্যানেলে জেলেরা মাছ ধরার জাল ফেলায় ফেরির ইঞ্জিনের পাখায় জাল আটকে যায়। এখনও সেই পাখা থেকে জাল কাটার কাজ করা হচ্ছে। এতে যানবাহন পারাপারে দীর্ঘ সময় লাগছে।

তিনি আরো জানান, ঘাটে ৬ শতাধিক যানবাহন পারের অপেক্ষায় আছে। ঘাট এলাকায় দুর্ভোগ কমাতে সকাল থেকেই ছোট-বড় ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। এতে পণ্যবাহী ট্রাকগুলো অপেক্ষায় থাকছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ এড়াতে উথুলী সংযোগ মোড়ে প্রায় একশ পণ্যবাহী ট্রাক আটকে রাখা হচ্ছে। ঘাট এলাকা থেকে পণ্যবাহী ট্রাক পারাপারের নির্দেশনা এলে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো ছেড়ে দেয়া হবে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে