করোনার ‘ভুয়া টিকা’ বিষয়ে সতর্ক করল ইন্টারপোল

আন্তর্জাতিক ডেস্ক

ইন্টারপোল
ফাইল ছবি

করোনা ভাইরাসের টিকা বিশ্বব্যাপী সরবরাহের সময় এর নেটওয়ার্কে হানা দিতে পারে দুর্বৃত্তরা। এসময় তারা টিকা পরিবহনে অনুপ্রবেশ করতে পারে বলে সতর্ক করে দিয়েছে আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোল।

ইন্টারপোল তার ১৯৪টি সদস্য রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীকে প্রস্তুত থাকতে বলেছে। সরাসরি এবং অনলাইনের মাধ্যমে দুর্বৃত্তরা করোনার টিকা ব্যবস্থায় হানা দিতে পারে বলে সংস্থাটি সতর্ক করেছে। খবর রয়টার্সের।

universel cardiac hospital

ইন্টারপোল সেক্রেটারি জেনারেল জুরগেন স্টক বলেছেন, সরকারগুলো যেমন করোনার টিকা নিয়ে প্রস্তুতি নিচ্ছে, অপরাধী সংগঠনগুলোও পরিকল্পনা করছে এর পরিবহনে অনুপ্রবেশ করতে।

তিনি বলেন, ভুয়া ওয়েবসাইট ও ভুয়া নিরাময় ব্যবস্থা নিয়ে শনাক্তহীন মানুষদের দুর্বৃত্তরা লক্ষ্যবস্তু বানাতে পারে। এতে আরও বেশি স্বাস্থ্যঝুঁকি এবং প্রাণহানির আশঙ্কা তৈরি করতে পারে।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার ৯৫১ জন এবং মৃত্যু হয়েছে ১৪ লাখ ৯৯ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়েছেন ৪ কোটি ৪৯ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

বিশ্বের প্রথম দেশ হিসেবে ব্রিটেন করোনা ভাইরাস টিকার অনুমোদন দিয়েছে। মার্কিন সংস্থা ফাইজার ও জার্মান সংস্থা বায়োএনটেকের তৈরি করোনা টিকার অনুমোদন দিয়েছে দেশটি। আগামী সপ্তাহ থেকেই টিকা বিতরণ করা শুরু করবে ব্রিটেন। এছাড়া মডার্নাসহ আরও বেশ কয়েকটি টিকা অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে