ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে জরিমানা গুণলেন মেসি

ক্রীড়া ডেস্ক

মেসি

এমন কিছু যে হতোই, আগেই পাওয়া গিয়েছিল তার আভাস। ম্যারাডোনার মৃত্যুর পর তার প্রতি শ্রদ্ধা জানাতে জার্সি খুলেছিলেন মেসি। নিয়ম বহির্ভুত হওয়ায় বার্সেলোনার তো জরিমানা হয়েছেই, জরিমানা গুণতে হচ্ছে মেসিকেও। বার্সার জরিমানা হয়েছে ১৮০ ইউরো, মেসির হয়েছে তার চেয়ে বেশি ৬০০।

শ্রদ্ধাঞ্জলির জন্য মেসি বেছে নিয়েছিলেন লা লিগার ওসাসুনার ম্যাচটাকে। ৭৩ মিনিটে বার্সেলোনার চতুর্থ গোলটি করে (ম্যাচটা জিতেছে ৪-০ গোলে) উদযাপনে নিজস্ব ভঙ্গিমা যুক্ত করেছিলেন মেসি। ওপরে পরা বার্সেলোনার জার্সি খুলে বের করেছিলেন ১৯৯৩ সালে নিউয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি। যে ক্লাবে এই জার্সিটি পরেই খেলেছিলেন ম্যারাডোনা। এরপর শূন্যে তুলে ধরেন দুই হাত। অবশ্য নিয়ম বহির্ভুত কাজটি করে তাৎক্ষণিকভাবে শাস্তিও পেয়েছিলেন বার্সার প্রাণভোমরা।

universel cardiac hospital

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের বিধি অনুসারে জার্সি খুলে কোনও ধরনের স্লোগান, বার্তা অথবা বিজ্ঞাপন দেখানোর নিয়ম খেলোয়াড়দের নেই। তার পরেও স্প্যানিশ ফুটবল ফেডারেশন এই শাস্তি ঘোষণার ক্ষেত্রে নমনীয় ছিল।

বার্সা শুরুতে এই শাস্তির বিরুদ্ধে নিজেদের প্রতিবাদ জানিয়ে বলেছিল, ম্যারাডোনার মতো কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানানোয় শাস্তিটি মওকুফ করতে। ফেডারেশনের কম্পিটিশিন কমিটি অবশ্য বিষয়টিকে শ্রদ্ধাঞ্জলি হিসেবে দেখেই কম জরিমানার শাস্তি ঘোষণা করেছে। কারণ পুরোপুরি শাস্তি মওকুফের পক্ষে নয় তারা। তাহলে ডিসিপ্লিনারি কোডের ৯৩ ধারা যে রক্ষা হয় না!

পরে জানা গেছে, মেসি যে জার্সিটা ভেতরে পরেছিলেন, সেটা আসলেই ম্যারাডোনার জার্সি ছিল।১৯৯৩ সালে যে জার্সি পরে তিনি খেলতেন, সেটা সংগ্রহ করেছিলেন সের্হিয়ো ফার্নান্দেস নামের এক লাইন জাজ। পর সেই জার্সিটাই মেসিকে উপহার দিয়েছিলেন তিনি।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে