হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংস্কারে দুর্নীতির প্রতিবেদন চাইলো কমিটি

মত ও পথ প্রতিবেদক

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী

হোটেল ইন্টারকন্টিনেন্টাল সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া এবং বাস্তবায়নে অনিয়ম ও দুর্নীতির প্রতিবেদন চেয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বিষয়টি নিয়ে আগামী বৈঠকে আলোচনার সুপারিশ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

universel cardiac hospital

কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশ নেন।

বিগত বৈঠকে গৃহীত সিদ্ধান্ত/সুপারিশ বাস্তবায়ন অগ্রগতি, ‘বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৩’, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ২০২০-২০২১ সালের বাজেট ব্যবহার সম্পর্কে ও বৈশ্বিক করোনা মহামারি প্রতিরোধে মন্ত্রণালয় গৃহীত সবশেষ পদক্ষেপ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি বাংলাদেশ ট্রাভেল এজেন্সি (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর সংশোধনকল্পে আনা বিল প্রয়োজনীয় সংশোধনসাপেক্ষে জাতীয় সংসদের আগামী অধিবেশনে রিপোর্ট উপস্থাপনের সিদ্ধান্ত নেয়।

হোটেল ইন্টারকন্টিনেন্টালের ৭১৪ কোটি টাকার সংস্কার কাজের টেন্ডার প্রক্রিয়া ও ওই কাজ বাস্তবায়নে অনিয়ম-দুর্নীতি অভিযোগ বিষয়ে প্রতিবেদন নিয়ে আগামী বৈঠকে আলোচনার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে