উইন্ডিজ ক্রিকেট সিরিজ সংক্ষিপ্ত করতে চায় বাংলাদেশ সফরে

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ওয়েস্ট উইন্ডিজ
বাংলাদেশ-ওয়েস্ট উইন্ডিজ। ফাইল ছবি

আগামী বছরের ‍শুরুতেই বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজের। গতকাল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিবব্লিউআই) জানিয়েছে যে সামনের সপ্তাহের মধ্যেই বাংলাদেশ সফর সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সিরিজ ছোট করে বাংলাদেশ সফরে আসতে চায় তারা।

ওয়েস্ট ইন্ডিজ জানুয়ারিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশ সফর করবে, এমন সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত ছিল। কিন্তু এবার উইন্ডিজ ক্রিকেট বোর্ড ক্রিকেটীয় সংবাদমাধ্যম ক্রিকবাজকে জানিয়েছে বাংলাদেশ সফরে দুটি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী নয় কারণ তারা সিরিজটি যত তাড়াতাড়ি সম্ভব শেষ করে নিজ দেশে ফিরতে চায়।

universel cardiac hospital

সিডব্লিউআইয়ের প্রেসিডেন্ট রিকি স্কেরিট গতকাল সোমবার ক্রিকবাজকে বলেছেন, আসন্ন বাংলাদেশ সফর সম্পর্কে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি এবং শীঘ্রই তারা বিসিবির সঙ্গে কথা বলবে।

স্কেরিট বলেন, ‘সফর চূড়ান্ত হয়নি, কোনও বিষয়েই চূড়ান্ত সিদ্ধান্ত নেই। এই সপ্তাহেই বিষয়টি চূড়ান্ত করা হচ্ছে। ২০২০ সালে এত বেশি ক্রিকেট স্থগিত হওয়ার কারণে আমাদের ২০২১ সালে ব্যস্ত সূচি এগিয়ে নিতে একটু সমস্যা রয়েছে।’

বিসিবির ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান আকরাম খান বলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও উইন্ডিজের কাছ থেকে জবারের অপেক্ষায় রয়েছে। উইন্ডিজ ক্রিকেট ইঙ্গিত দিয়েছে সে সিরিজটি আরও ছোট করা যেতে পারে।

আকরাম বলেন, ‘এমন নয় যে তারা খেলতে চায় না তবে তারা দীর্ঘ সময় ধরে এখানে থাকতে প্রস্তুত নয়। সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় বায়ো-বাবলেও সমস্যা ছিল। আসন্ন সফরে দুটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট ছাড়া সিরিজটি এগিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে