দ্রুত ফর্মে ফিরতে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক

সাকিব আল হাসান
সাকিব আল হাসান। ফাইল ছবি

বঙ্গবন্ধু টি-২০ কাপে সাকিব আল হাসানের দুঃসময় যেন কাটছেই না। এখনো পর্যন্ত আটটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। কিন্তু ফিরতে পারেননি আগের ফর্মে।

ধারণা করা হচ্ছিল ধীরে ধীরে ফর্ম ফিরে পাবেন সাকিব। কিন্তু দিন যতই যাচ্ছে ততই যেন আরো খারাপের দিকে চলে যাচ্ছেন তিনি। গতকাল বেক্সিমকো ঢাকার বিপক্ষে অস্টম ম্যাচে তেমনটিই দেখা গেছে। পুরো সামর্থ্য দিয়ে খেলেও তার সংকট যেন আরো ঘনিভূত হচ্ছে।

universel cardiac hospital

অনুশীলনে সচরাচর খুব একটা সিরিয়াস হতে দেখা যায়না সাকিবকে। কিন্তু ঢাকার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে বুধবার একক অনুশীলন করেও প্রত্যাশিত সাফল্য পাননি এই অল রাউন্ডার। অনুশীলনে কঠোর পরিশ্রম করতে দেখা গেলেও প্রতিদ্বন্দ্বিতায় নেমে এর প্রতিফলন ঘটাতে পারছেন না সাকিব। গতকাল (১০ ডিসেম্বর) ঢাকার বিপক্ষে তার বোলিং ফিগার ছিল ৩-০-৩৬-০, আর ব্যাট থেকে এসেছে মাত্র ৮ রান।

সাকিবের জন্য সবচেয়ে বিব্রতকর ছিল তরুণ ওপেনার নাইম শেখের বিপক্ষে বল করা। সাকিবের ওই প্রথম ওভার থেকে নাইম ২৬ রান সংগ্রহ করেন। সাকিবের বোলিংয়ের মান এতটাই খারাপ অবস্থায় নেমে গিয়েছিল যে ৪ ওভারের কোটার পুরোটা বল করতে পারেননি তিনি।

টুর্নামেন্টে এর আগে অংশ নেয়া সাত ম্যাচেও বল হাতে ব্যর্থ হয়েছেন সাকিব। অবশ্য রান দেয়ার ক্ষেত্রে এ সময় তিনি কিছুটা মিতব্যয়ী ছিলেন। তবে প্রত্যাশিত উইকেট সংগ্রহ করতে পারেননি কখনো।

টুর্নামেন্টের আট ম্যাচে সাকিব সংগ্রহ করেছেন ৮২ রান যার গড় ১০.২৫। বল হাতে সংগ্রহ করেছেন আট উইকেট। যার গড় ৩৪.৪০। সাকিবের ৫.৩৫ ইকোনমি রেট প্রশংসনীয় হলেও ব্যাটে বলে নিজের সেট করা লক্ষ্যের কাছেও ঘেষতে পারেননি পারফর্মেন্স দিয়ে। এমনকি সর্বশেষ দুই ম্যাচে খুলনার পরাজয়ের জন্য অনেকাংশেই দায়ী ছিলেন সাকিব।

আইসিসি নিষেধাজ্ঞা শেষ হবার পর এই টুর্নামেন্ট দিয়েই প্রতিদ্বন্দ্বিতামুলক ক্রিকেটে ফিরেছেন সাকিব আল হাসান। তিনি এটিও জানেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের আগে নিজেকে ফর্মে ফেরাতে হবে। তবে কতটা দ্রুত ফিরতে পারবেন তা তিনি নিশ্চিত নন। শুধু এইটুকুই বলেছেন যে আগের ফর্মে ফেরার জন্য প্রানপণ চেস্টা করছেন সাকিব।

ম্যাচ শেষে দেশ সেরা অল রাউন্ডার বলেন, ‘জানিনা কত দ্রুত আমি ফিরতে পারব। কিন্তু প্রত্যাশিত পারফর্মেন্স ও আগের ফর্মে ফেরার জন্য আমি আপ্রাণ চেষ্টা করছি।’ বেক্সিমকো ঢাকার কাছে গতকালের পরাজয়ের জন্য অবশ্য নিজেদের দুর্বল ব্যাটিংকেই দায়ী করেছেন সাকিব।

ঢাকার করা ৭ উইকেটে ১৭৯ রানের জবাব দিতে গিয়ে খুলনা প্রথম চার ওভারেই সাকিব সহ দুটি উইকেট হারিয়েছে ৩০ রানের বিনিময়ে। সাকিব বলেন, ‘আসলে আমরা প্রত্যাশিত খেলাটি খেলতে পারিনি। প্রথম পারওয়ার প্লেতে আমাদের ভাল করা উচিৎ ছিল। যেটি করতে পারিনি। আমরা অনেক উইকেট হারিয়ে ফেললেও রান আসেনি। আশা করছি পরের ম্যাচে আমরা ঘুরে দাঁড়াতে পারব।’

শেষ দুই ম্যাচে টানা পরাজিত হলেও ইতোমধ্যে প্লে অফ নিশ্চিত করেছে খুলনা।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে