চট্টগ্রামে চেয়ারম্যান আমজাদ হত্যায় ১০ জনের ফাঁসির আদেশ

চট্টগ্রাম প্রতিনিধি

নিহত ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন
নিহত ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। ফাইল ছবি

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় ২১ বছর আগে চাঞ্চল্যকর চেয়ারম্যান আমজাদ হত্যা মামলায় সদর ইউপি সদস্য নেজামুদ্দিনসহ ১০ জনের ফাঁসি ও পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় চারজনকে বেকসুর খালাস দেয়া হয়।

রোবরার দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক একেএম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সদর ইউপি চেয়ারম্যান নেজামুদ্দিনসহ ১০জন আদালতে উপস্থিত ছিল।

universel cardiac hospital

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- মানিক, তারেক, ফ্রোক আহমদ, বসির আহমেদ, নেজামুদ্দিন, ইদ্রীস, জাহেদ, রাসেদ, নাসিরউদ্দিন ও জসিমউদ্দিন।  এদের সবার বাড়ি সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া এলাকায়।

খালাস প্রাপ্তরা হলো- আবু তাহের, আবদুল মালেক, খায়ের আহমেদ, মোকস্তাক আহমেদ।

বাদীপক্ষের আইনজীবী এসইউএম নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ রায়ে আমজাদ হোসেনের স্ত্রী সন্তুষ্ট প্রকাশ করে মামলার বাদী সৈয়দা রওশন আক্তার বলেন, ২১ বছর ধরে অপেক্ষা করেছি।  আমি আর কিছু চাই না।  আসামিদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি হওয়ায় আমি খুশি।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ৩ অক্টোবর সাতকানিয়া মির্জারখিল দরবার শরিফের সামনে সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এরপর নিহতের স্ত্রী সৈয়দা রওশন আক্তার বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ২১ বছর শুনানি শেষে আজ আদালত এ রায় দিয়েছেন।

শেয়ার করুন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে