খুলনা-চট্টগ্রামের ফাইনালে ওঠার লড়াই দুপুরে

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ফাইল ছবি

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে শনিবার শেষ হয়েছে লিগ পর্ব। আজ সোমবার অনুষ্ঠিত হবে প্লে-অফ পর্বের দুইটি ম্যাচ। দুপুর সাড়ে বারোটায় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হবে বেক্সিমকো ঢাকা ও ফরচুন বরিশাল। এই ম্যাচে যারা হারবে তারা বাদ পড়বে। আর জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে টিকে থাকবে।

সন্ধ্যা সাড়ে পাঁচটায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের মুখোমুখি হবে জেমকন খুলনা। এই ম্যাচে যারা জিতবে তারা উঠে যাবে ফাইনালে। আর যারা হারবে তারা ফাইনালে ওঠার লড়াইয়ে আগামীকাল মঙ্গলবার বিকাল সাড়ে চারটায় এলিমিনেটর ম্যাচে জয়ী দলের মুখোমুখি হবে। ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর।

পাঁচটি দল নিয়ে শুরু হওয়া টুর্নামেন্টে লিগ পর্ব থেকে বাদ পড়েছে একটি দল। সেই দলটি হলো মিনিস্টার গ্রুপ রাজশাহী। ৮ ম্যাচ খেলে তারা জয় পায় মাত্র দুই ম্যাচে। অন্যদিকে, ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে প্লে-অফে উঠেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে শেষ চারে উঠেছে জেমকন খুলনা। ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থেকে লড়াই করবে বেক্সিমকো ঢাকা। ৬ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করেছে বরিশাল।

টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলে আসছে চট্টগ্রাম। লিগ পর্বে তারা মাত্র এক ম্যাচে হেরেছে। অনেকে মনে করছেন, তারুণ্য নির্ভর এই দলটিই জিততে পারে শিরোপা। লিগ পর্বে খুলনার বিপক্ষে দুইবারের দেখায় দুইবারই জিতেছিল চট্টগ্রাম।

তবে, খুলনাকেও একেবারে পিছিয়ে রাখা যাচ্ছে না। এই দলে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন পাণ্ডব (মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজা)। লিগ পর্বের ম্যাচে সিনিয়ররা তেমন কিছু না করতে পারলেও বড় ম্যাচে জ্বলে উঠতে পারেন। সেক্ষেত্রে খুলনারও ভালো সম্ভাবনা রয়েছে।

অন্যদিকে, লিগ পর্বের ম্যাচে ঢাকা ও বরিশাল দুইবারের দেখায় উভয় দলই একবার করে জিতেছে। তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে মুশফিকুর রহিমের দলের ভালো সম্ভাবনা রয়েছে। আর বরিশাল শুরুর দিকে ভালো করতে না পারলেও শেষ দিকে দলের তরুণ ব্যাটসম্যানরা জ্বলে উঠেছেন। এই দলকেও পিছিয়ে রাখা যাচ্ছে না। তবে, মাঠে যারা সেরাটা দিতে পারবেন দিন শেষে তারাই জয় নিয়ে মাঠ ছাড়বেন। আর দর্শকদের প্রত্যাশা, যারাই জয় পাক না কেন ম্যাচে যেন জমজমাট লড়াই হয়।

শেয়ার করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    2
    Shares