বিএনপি এখন রাজনীতিতে উভয় সংকটে: কাদের

নিজস্ব প্রতিবেদক

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের। ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন রাজনীতিতে উভয় সংকটে। একদিকে অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত। অপরদিকে দলের ভেতরেও মুক্তিযুদ্ধের পক্ষ-বিপক্ষ সংকটে।

আজ সোমবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা ও অসহায় মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির সব ধরনের অপকৌশল এখন ভোঁতা হয়েছে এমন মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি সর্বক্ষেত্রে ব্যর্থ হয়ে এখন নির্বাচন কমিশনকে বিতর্কিত করার অপপ্রয়াস চালাচ্ছে।

দেশের উন্নয়ন ও অগ্রগতি অনেকের পছন্দ হয় না এমনটা জানিয়ে কাদের বলেন, এ দেশ সমৃদ্ধ হলে, অর্থনীতির ভীত মজবুত হবে। কিন্তু তাতে অনেকর গায়ে জ্বালা ধরে, তারা আজও সক্রিয় নানান অপকৌশলে।

স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীদের এসব ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সোচ্চার থাকার পাশাপাশি সকল অপচেষ্টা রুখে দেয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

নেতিবাচক রাজনীতির কারণে জনগণ বিএনপিকে বারবার প্রত্যাখ্যান করেছে এমনটা জানিয়ে তিনি বলেন, ভোটের দিন জনরায় প্রত্যাখ্যান করা তাদের অপকৌশলের অংশ।

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার বিএনপির সকল অপকৌশল এখন ভোঁতা হয়ে গেছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভোটারদের উপর আস্থা হারিয়ে এখন প্রতিশোধ নিতে আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নানান অনিয়ম ও অসদাচরণের অভিযোগ এনে মূলত বিএনপি নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। তাদের এই চেষ্টা হালে পানি পাবে না। দেশ এখন উন্নয়ন ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে, প্রতিটি জনপদে উন্নয়নের ছোঁয়া লাগতে শুরু করেছে, বিএনপি নেতারা তা দেখতে না পেলেও জনগণ ঠিকই দেখতে পাচ্ছে।

গণতন্ত্র এগিয়ে যাওয়ার পথকে মসৃণ করতে দায়িত্বশীল রাজনৈতিক দলের ভূমিকা পালন করতে বিএনপির প্রতি আহবান জানান কাদের।

ঘরোয়া সংকট মোকাবিলায় বিএনপি হিমশিম খাচ্ছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঘরে বসে ফেসবুক গণমাধ্যম বিবৃতি ছাড়া জনগণের ইস্যু নিয়ে রাজনৈতিক কর্মসূচি দেয়ার কথা শুধু ভুলেই যায়নি, সক্ষমতাও হারিয়েছে। বিএনপি এখন উভয় সংকটে একদিকে অপরাজনীতির জন্য জনগণের কাছে নিন্দিত অপরদিকে দলের ভেতরেও মুক্তিযুদ্ধের পক্ষ বিপক্ষ সংকটে। ঘরোয়া সংকট মোকাবিলায় বিএনপি এখন হিমশিম খাচ্ছে। দেশ ও জনগণের কথা ভাববার সময় তাদের নেই।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাসিম, সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ও কেন্দ্রীয় এবং ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ।

শেয়ার করুন