করোনা টিকা নিলেন জো বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক

জো বাইডেন

সদ্য নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছেন। সোমবার (২১ ডিসেম্বর) ক্রিশ্চিয়ানা হাসপাতালে ফাইজার-বায়োএনটেকের তৈরি টিকা গ্রহণ করেন তিনি। মার্কিনিদের টিকার বিষয়ে আশ্বস্ত করতে বাইডেনের টিকা গ্রহণ টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

টিকা সীমিত হওয়ার কারণে প্রথমে স্বাস্থ্যকর্মী ও ঝুঁকির তালিকায় থাকা ব্যক্তিদের টিকা দেয়া হবে। টিকা গ্রহণের পর বাইডেন জানিয়েছেন, এর কৃতিত্ব প্রশাসনের প্রাপ্য। একই সঙ্গে তিনি সাধারণ মানুষকে মাস্ক পরার আহ্বান জানান। সাধারণ মানুষকে তিনি বলেন, যদি বাইরে কোথাও যাওয়া একান্ত জরুরি না হয়, তবে কোথাও যাবেন না। খবর সিএনএনের

universel cardiac hospital

নিজের টিকা নেওয়ার ভিডিও টুইটারে শেয়ার করে বাইডেন লেখেন, আজ আমি করোনা টিকা নিলাম। যারা এই টিকা আবিষ্কার করেছেন, সেসব বিজ্ঞানী ও গবেষকের কাছে আমি কৃতজ্ঞ। আমার প্রিয় আমেরিকাবাসী, আর কোনো চিন্তা নেই। টিকা বাজারে এলেই আপনারা নিতে পারেন।

শুধু বাইডেন না। বিল ক্লিন্টন, জর্জ বুশ ও বারাক ওবামা-এরা প্রত্যেকেই জানিয়েছেন করোনার টিকা নিতে তাদের কোনো আপত্তি নেই। অন্যদিকে ট্রাম্প এখনও এই টিকা নেননি। কবে এই টিকা নেবেন, বা আদৌ নেবেন কি না তাও জানাননি।

প্রসঙ্গত মার্কিন সরকার এবং দেশের দুটি বৃহত্তম ফার্মেসি সোমবার সারাদেশে স্বাস্থ্যকর্মীদের টিকা দেওয়ার জন্য দেশব্যাপী প্রচার শুরু করেছে। মার্কিন যুক্তরাষ্ট্রে এখন ভাইরাস থেকে রক্ষার জন্য দুটি অনুমোদিত ভ্যাকসিন রয়েছে। এরমধ্যে একটি হল ফাইজার ও অপরটি মোডার্না।

শেয়ার করুন