আইনজীবীকে আটকে রাখায় সিএমএম কোর্টে তালা, বিচারকাজ বন্ধ

নিজস্ব প্রতিবেদক

সিএমএম কোর্টে বিক্ষোভ
সিএমএম কোর্টে বিক্ষোভ। ছবি : সংগৃহীত

এক আইনজীবীকে আসামির লকআপে দুই ঘণ্টা আটকে রাখার অভিযোগে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের ম্যাজিস্ট্রেটের অপসারণ চেয়ে বিক্ষোভ করছেন আইনজীবীরা। 

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে বিক্ষুব্ধ আইনজীবীরা ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের এজলাস কক্ষ থেকে সবাইকে বের করে তালা দিয়ে দেন। তারা ম্যাজিস্ট্রেটের অপসারণ দাবিতে বিক্ষোভ করছেন।

universel cardiac hospital

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্ষোভ চলছিল। ওই বিচারকের অপসারণ চেয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন আইনজীবীরা।

ফলে সিএমএম আদালতের বিচারকাজ বন্ধ রয়েছে। আদালতের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

জানা গেছে, গতকাল মঙ্গলবার আইনজীবী মোহাম্মদ রুবেল আহমেদ ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত মামলা করতে যান। এরপর তিনি ওই আদালতের পেশকারকে জিজ্ঞাসা করেন, কোর্ট কখন উঠবে? তখন পেশকার বলেন, ‘সাড়ে ১০টায় কোর্ট উঠবে’। কিন্তু ১১টা বাজলেও কোর্ট না ওঠায় তিনি পুনরায় পেশকারের কাছে নির্দিষ্ট সময় জানতে চান। এরপর মামলার জন্য আদালত ডাকেন।

এ সময় রুবেল আহমেদ সামনে যেতে গেলেই ম্যাজিস্ট্রেট বলেন, ‘আপনি আদালতে বিশৃঙ্খলা করার চেষ্টা করেছেন’। তখন তিনি বিশৃঙ্খলার চেষ্টা করেননি বলে জানান। এরপর ম্যাজিস্ট্রেট বলেন, ‘আপনার মামলা এখন শুনবো না। আপনি পরে আসবেন, পরে শুনবো’।

এরপর সেই আইনজীবী পরে গেলে আদালত চলাকালীন তাকে পুলিশ দিয়ে লক আপে আটকে রাখেন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর। এ সময় তার আইনজীবী সনদ বাতিল করে দেবেন এবং তার মামলা না শোনার জন্য সব ম্যাজিস্ট্রেটকে বলে দেবেন বলে জানান ম্যাজিস্ট্রেট।

শেয়ার করুন