থার্টিফাস্ট নাইটে কোনো হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

থার্টিফাস্ট নাইটে কোনো হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী
ছবি : সংগৃহীত

থার্টিফাস্ট নাইট ঘিরে কোনো হুমকি নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার পিলখানায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দপ্তরে পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

universel cardiac hospital

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, থার্টিফাস্ট নাইট ঘিরে কোনো প্রকার হুমকি নেই। তাছাড়া যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে আমরা প্রস্তুত।

অন্যদিকে, ভারতের মিজোরাম সীমান্তে সন্ত্রাসী গ্রুপ অবস্থান করছে এমন খবরে ভারতের সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ ও বাংলাদেশের বিজিবি যৌথ অভিযান চালাবে বলেও জানান তিনি।

এদিন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) বিভিন্ন কর্মকাণ্ডে ২০২০ সালের বীরত্বপূর্ণ ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৪টি ক্যাটাগরিতে সর্বমোট ৫৯ জনকে পদক দেয়া হয়েছে।

বিজিবি সদর দপ্তরের মাল্টিপারপাস সেডে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী পদকপ্রাপ্তদের পদক পরিয়ে দেন।

প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের সীমান্ত রক্ষার গুরুত্বপূর্ণ ও মহান দায়িত্ব বিজিবির উপর ন্যস্ত। নানান সীমাবদ্ধতা সত্ত্বেও সীমান্তের নিরাপত্তা রক্ষাসহ চোরাচালান, মাদকপাচার ও নারী-শিশুপাচার রোধে বিজিবির সফলতা প্রশংসনীয়। বিশেষ করে ইয়াবা, ফেনসিডিল ও অন্যান্য মাদকপাচার রোধে বিজিবি বিশেষ কৃতিত্ব দেখাতে সক্ষম হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাসহ দেশ গঠনমূলক কাজেও বিজিবি প্রশংসনীয় ভূমিকা রাখছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিজিবির সার্বিক কল্যাণে ও বিজিবিকে একটি আধুনিক বর্ডার ফোর্স হিসেবে গড়ে তোলার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক বিজিবি এয়ার উইং উদ্বোধন ও ২টি অত্যাধুনিক হেলিকপ্টার সংযোজনের মধ্য দিয়ে বিজিবিকে একটি ত্রিমাত্রিক বাহিনী হিসেবে ঘোষণা করা হয়েছে।

বিজিবির সকল স্তরের সদস্যদের কল্যাণের জন্যও বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবির আভিযানিক কার্যক্রমে আরো গতি আসবে। অধিক সাফল্য অর্জন করতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শেয়ার করুন