করোনায় সারাদেশে আরও ২৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে সাত হাজার ৫৫৯ জনে। উল্লিখিত সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে এক হাজার ১৪ জনের। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ১৩ হাজার ৫১০ জন।

আজ বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৩৮৯ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৫৭ হাজার ৪৫৯ জন করোনা থেকে সুস্থ হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮০টি ল্যাবে ১৩ হাজার ২৫৪টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ২০৪টি। এ পর্যন্ত দেশে মোট ৩২ লাখ ২৭ হাজার ৫৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ২৮ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী সাতজন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৭৫৪ জন ও নারী এক হাজার ৮০৫ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৮ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২২ জন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৬ জন ও বাড়িতে দুজন।

মহামারি করোনাভাইরাস শনাক্তের এক বছর পূর্তি হচ্ছে আজ বৃহস্পতিবার। গত বছরের ৩১ ডিসেম্বর প্রথম করোনা শনাক্ত হয়েছিল চীনের উহানে। পরে একে একে এই ভাইরাসটির সংক্রমণ ধরা পড়ে বিশ্বের প্রায় সব দেশে। বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

শেয়ার করুন