ঠাকুরগাঁওয়ে ইট দিয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর

ঠাকুরগাঁও প্রতিনিধি

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর

কুষ্টিয়া শহর ও কুমারখালীর পর এবার ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নুর আলম (৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি পীরগঞ্জ পৌর শহরের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা।

আজ শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলা পৌর শহরের পূর্ব চৌরাস্তা এলাকায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙার এই ঘটনা ঘটে বলে জানান পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার রায়।

universel cardiac hospital

ওসি প্রদীপ বলেন, পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালটি নির্মিত হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে সেই ম্যুরালের ডান পাশে ইট দিয়ে আঘাত করে ভেঙে ফেলে নুর আলম। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটক নুর আলমের সঙ্গে কথা বলে মনে হয়েছে সে মানসিকভাবে ভারসাম্যহীন। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে ঘটনাস্থল পরির্দশন করেছেন পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম।

ইউএনও রেজাউল করিম বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করার বিষয়টি আসলে দুঃখজনক। আটক ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরও বলেন, স্থানীয়দের ভাষ্য মতে, আটক ব্যক্তি মানসিক ভারসাম্যহীন। তারপরও বিষয়টি আমরা আরও তদন্ত করছি, অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, এর আগে ৪ ডিসেম্বর রাত দুইটার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। ওই সময় ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভেঙে ফেলা হয়। পরে সিসিটিভির ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চার জনকে গ্রেফতার করে পুলিশ।

শেয়ার করুন