আপাতত বিমান যোগাযোগ বন্ধ হচ্ছে না: মাহবুব আলী

নিজস্ব প্রতিবেদক

মাহবুব আলী

স্বাস্থ্যবিধি মেনে সব দেশের সঙ্গে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেছেন, কোনো দেশের সঙ্গে বিমান যোগাযোগ বন্ধের আপাতত কোনো সিদ্ধান্ত নেই।

আজ রোববার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সদর দপ্তর পর্যটন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। এর আগে পর্যটন ভবনে রুফটপ রেস্টুরেন্টের উদ্বোধন করেন পর্যটন প্রতিমন্ত্রী।

universel cardiac hospital

স্বাস্থ্যবিধি মেনে বিমান যোগাযোগ অব্যাহত থাকবে উল্লেখ করে মাহবুব আলী বলেন, করোনাভাইরাসের জন্য সৌদি আরবসহ অন্যান্য যে সমস্ত দেশ বিমান চলাচল বন্ধ রেখেছে তারা নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সঙ্গে সঙ্গে আমরা আমাদের দেশ থেকে বিমান চালনা শুরু করব।

পর্যটন প্রতিমন্ত্রী আরও বলেন, গ্রাহক সেবায় বাংলাদেশ পর্যটন কর্পোরেশন একটি ব্র্যান্ডের নাম। এই সংস্থার খাবারের গুণগত মান অত্যন্ত উন্নত। তবে বর্তমান সময় প্রতিযোগিতার যুগ।

মাহবুব আলী বলেন, প্রতিযোগিতায় টিকে থাকতে হলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের সেবার মান আরও বৃদ্ধি করে গ্রাহকদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। সেবার মান বৃদ্ধি করে গ্রাহক সন্তুষ্টি অর্জনের কোন বিকল্প নেই।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ার পর সারা বিশ্বের দৃষ্টি ও আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিল বীরত্বের গৌরবময় ইতিহাসের অধিকারী এই বাংলাদেশ।

মাহবুব আলী বলেন, কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করার পর দীর্ঘ ২১ বছরের অপশাসনের কারণে বিশ্বের দৃষ্টি বাংলাদেশ থেকে সরে গিয়েছিল। তখন দেশের অন্যান্য খাতের মতো পর্যটন শিল্পেরও উন্নয়ন ও বিকাশ হয়নি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণের পর বাংলাদেশের অন্যান্য খাতের মতো পর্যটন শিল্পও নির্দিষ্ট উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে। বর্তমানে মন্ত্রণালয়ের নির্দেশনায় বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বাংলাদেশ পর্যটন কর্পোরেশন পর্যটন উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। এ সকল উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে ভবিষ্যতে বাংলাদেশ বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন গন্তব্য হয়ে উঠবে।

মাহবুব আলী বলেন, ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পর্যটন শিল্পকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সরকারি ও বেসরকারি সকল পর্যটন অংশীজনের সমন্বয়ে টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রায় পর্যটন শিল্পের জন্য নির্ধারিত লক্ষ্যসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই আমরা অর্জন করব।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জাবেদ আহমেদ।

শেয়ার করুন