পারিশ্রমিক কমালেন সালমা

বিনোদন প্রতিবেদক

মৌসুমী আক্তার সালমা
মৌসুমী আক্তার সালমা। ফাইল ছবি

ফোক গান গেয়েই শ্রোতাদের হৃদয় জয় করেছেন মৌসুমী আক্তার সালমা। তবে মৌলিক গানেও তিনি সাবলীল। করোনাকালেও গান প্রকাশ করা থেকে বিরত ছিলেন না তিনি। মাঝে অল্প সময়ের জন্য বিরতি দিয়ে আবারও মৌলিক গানে কণ্ঠ দেওয়ার কাজে ব্যস্ত এ সংগীতশিল্পী।

গত তিন মাসে ৪০টি নতুন গানে কণ্ঠ দিয়েছেন। এ গানগুলোতে কণ্ঠ দিয়েছেন আগের থেকে অর্ধেক পারিশ্রমিকে। করোনার জন্য পারিশ্রমিক কমিয়েছেন তিনি। এ প্রসঙ্গে সালমা বলেন, ‘করোনার এ সময়ে মানুষ তো অনেক কিছুই করছে। তাই আমিও চিন্তা করেছি যে, কিছু করা দরকার। সেই জায়গা থেকে অডিও গানের পারিশ্রমিক কমিয়ে দিয়েছি। এতে করে মনের দিক থেকে কিছুটা শান্তিও পাচ্ছি। কারণ একটি গানে অনেকের কাজ থাকে ‘

universel cardiac hospital

তিনি বলেন, ‘বেশি গান তৈরি হলে এর সঙ্গে সংযুক্তরা সবাই এর সুফল পাবে। সেই ভাবনা থেকেই পারিশ্রমিক কমিয়ে গান করছি। এ ধারাটা আরও কিছুদিন চালিয়ে যাব।’

এদিকে গত ১ ডিসেম্বর তার প্রতিষ্ঠিত সালমা মিউজিক থেকে ‘দাগা দিয়া’ শিরোনামের একটি নতুন গান প্রকাশ হয়েছে। মুহিন খানের কথা ও সুরে তৈরি করা সেই গানটি প্রকাশের পর থেকেই দারুণ সাড়া পাচ্ছেন শ্রোতাদের কাছ থেকে।

শিগগিরই তারেক আনন্দের কথা এবং সজীব দাসের সুরে ‘পিরিতের ঘর’ নামের নতুন একটি গান প্রকাশ হবে শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে। অন্যদিকে দীর্ঘদিন পর প্লে-ব্যাক করেছেন সালমা। ছবির নাম ‘তুমি আছ তুমি নেই’। পরিচালনা করছেন দেলোয়ার জাহান ঝন্টু।

শেয়ার করুন