চেলসির বিপক্ষে ম্যানসিটির বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

ম্যানসিটির বড় জয়
ম্যানসিটির বড় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে রবিবার রাতের খেলায় চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। ম্যানসিটির হয়ে একটি করে গোল করেন ইলকাই গিনদোয়ান, ফিল ফোডেন ও কেভিন ডে ব্রুইনে। এদিকে ক্যালাম হাডসন-ওডোই চেলসির হয়ে একমাত্র গোলটি করেন।

ম্যাচের শুরুতে বল দখলে কিছুটা এগিয়ে থাকে চেলসি। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। গোলের প্রথম ভালো সুযোগটি পায় সিটি। পঞ্চদশ মিনিটে জোয়াও কানসেলোর থ্রু বল ধরে গোলরক্ষককে একা পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি ডে ব্রুইনে।

universel cardiac hospital

খানিক বাদে তিন মিনিটের মধ্যে দুই গোল করে এগিয়ে যায় সফরকারীরা। অষ্টাদশ মিনিটে বাঁ দিক থেকে অলেকসান্দার জিনচেঙ্কোর বাড়ানো বল ডি-বক্সের সামনে খুঁজে পায় ফোডেনকে। তার পাসে বল পেয়ে শরীরটা ঘুরিয়ে নিয়ে ডান পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন গিনদোয়ান। ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক এদুয়াঁ মঁদির হাত ছুঁয়ে বল জালে জড়ায়।

একটু পর ব্যবধান দ্বিগুণ করেন ফোডেন। বাঁ দিক থেকে ডে ব্রুইনের পাস ছয় গজ বক্সের সামনে পেয়ে প্রথম স্পর্শে বল জালে পাঠান ২০ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার। ৩৪তম মিনিটে ডে ব্রুইনের গোলে স্কোরলাইন হয়ে যায় ৩-০।

দ্বিতীয়ার্ধের সুযোগ মিস না করলে হয়তো ব্যবধানটা আরেকটু বড় হতে পারত। কিন্তু সেটা আর সম্ভব হয়নি।

এদিকে যোগ করা সময়ে চেলসির হয়ে ব্যবধান কমান হাডসন-ওডোই। কাই হার্ভাটজের পাস থেকে সহজেই গোলটি করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

১৫ ম্যাচে আট জয় ও পাঁচ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে পাঁচে আছে সিটি। ১৬ ম্যাচে সিটির সমান পয়েন্ট নিয়ে টটেনহ্যাম হটস্পার চারে ও এভারটন ছয়ে আছে। ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে আটে চেলসি।

নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারানো লেস্টার সিটি ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে আছে। এক ম্যাচ কম খেলে ৩৩ পয়েন্ট করে নিয়ে ম্যানচেস্টার ইউনাইটেড দুইয়ে ও শিরোপাধারী লিভারপুল আছে শীর্ষে।

শেয়ার করুন