ভিকারুননিসায় ভর্তি লটারি শুরু

নিজস্ব প্রতিবেদক

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ। ফাইল ছবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ২০২১ শিক্ষাবর্ষের প্রথম শ্রেণিতে ভর্তির লটারি শুরু হয়েছে। তবে করোনা পরিস্থিতিতে লটারি ঘিরে নেই উৎসবের আমেজ। অন্যান্য বছরের তুলনায় সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে রোববার (১০ জানুয়ারি) সকালে লটারির কার্যক্রম শুরু হয়েছে। প্রথমবারের মতো অভিভাবকদের উপস্থিতি ছাড়াই এ লটারি আয়োজন করা হয়েছে।

স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে স্কুলের ফেসবুক পেজ, নূন বাতায়ন : VNSC-এ লাইভ সম্প্রচার করা হচ্ছে।

রোববার সকাল সাড়ে ৮টায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান ক্যাম্পাস বেইলি রোডের প্রথম শ্রেণির ভর্তি লটারি কার্যক্রম শুরু করা হয়। এদিন (১০ জানুয়ারি) মূল প্রভাতির সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা, ধানমন্ডি দিবার দুপুর ১টা থেকে বিকেল ৩টা, বসুন্ধরা প্রভাতির বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লটারি চলবে।

এর মাঝে মূল প্রভাতিতে ৩০টি, ধানমন্ডি দিবায় ৮০টি এবং বসুন্ধরা প্রভাতিতে ১৮০টি আসনে শিক্ষার্থী ভর্তির জন্য লটারি আয়োজন করা হয়েছে। এতে শিক্ষা মন্ত্রণালয়ের ২ শতাংশ, প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের সন্তানদের জন্য ৬ শতাংশ এবং প্রতিবন্ধি কোটায় ২ শতাংশ মিলে মোট ১০ শতাংশ কোটা অনুসরণ করা হচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, প্রতিবারের মতো অভিভাবকদের উপস্থিতি ছাড়াই ভিকারুননিসায় ভর্তি লটারি চলছে। শুনশান নীরব পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে আবেদনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে লটারির মাধ্যমে ভর্তির জন্য মনোনীত করা হচ্ছে।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহারের সভাপত্বিতে প্রতিষ্ঠানের বিভিন্ন শাখার প্রধান শিক্ষক, সরকারি প্রতিনিধি, অভিভাবক প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া আগামীকাল সোমবার ১১ জানুয়ারি ইংরেজি প্রভাতির সাড়ে সকাল ৮টা থেতে সকাল সাড়ে ১০টা, আজিমপুর দিবার বেলা সাড়ে ১১টা থেকে দেড়টা, ধানমন্ডি প্রভাতির আড়াইটা থেকে বিকেল সাড়ে ৪টা, বসুন্ধরা দিবার বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত লটারি অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •