ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে স্প্রিং সেশনে ভর্তি শুরু

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়

শিল্প-সংস্কৃতির রাজধানী ব্রাহ্মণবাড়িয়ায় উচ্চশিক্ষার নতুন দিগন্ত উন্মোচন করা বিদ্যাপীঠ ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ে স্প্রিং ২০২০-২০২১ সেশনে ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত নোটিশে জানা গেছে, স্প্রিং সেশনে ভর্তির আবেদন চলবে চলতি জানুয়ারি মাসের ৩১ তারিখ পর্যন্ত।

এদিকে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় বিশ্ববিদ্যালয়টি আগন্তুক শিক্ষার্থীদের দিচ্ছে চলতি সেশন ফি ও উন্নয়ন ফি’র ওপর যথাক্রমে ৫০% ও ৪০% ছাড়। এছাড়াও ফলাফলের ওপর শিক্ষার্থীরা পাবেন ১০০% পর্যন্ত শিক্ষাবৃত্তি।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে অনুমোদনকৃত বি এস সি ইন ইলেক্ট্রিকাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (EEE), বি এস সি ইন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (CSE), বিবিএ, এমবিএ, ইংরেজি এবং সমাজবিজ্ঞান বিভাগে ভর্তির আবেদন করা যাবে সরাসরি ও অনলাইন উভয় মাধ্যমে।

www.uob.edu.bd/applyonline ঠিকানায় অনলাইনে আবেদন করা যাবে। এছাড়া বিস্তারিত জানার জন্য সরাসরি যোগাযোগ করা যাবে- 01313430066, 01313430067 নম্বরে।

উল্লেখ্য, ২০২০ সালের (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদনের প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়কে শিক্ষাকার্যক্রম পরিচালনার অনুমোদন দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। ঐ বছরের ২৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়টির শিক্ষাকার্যক্রমের উদ্বোধন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি কর্তৃক প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি শিক্ষাকার্যক্রম শুরুর পর থেকেই স্বল্প খরচে দিচ্ছে কোয়ালিটি এডুকেশন নিশ্চিতের সুযোগ।

শেয়ার করুন
  • 914
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    914
    Shares