সংসদ অধিবেশন: এবারও একদিনের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা

জাতীয় সংসদ
ফাইল ছবি

আগামী ১৮ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে। এবারও সশরীরে সংসদের শীতকালীন অধিবেশনের সংবাদ সংগ্রহে একদিনের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা। এজন্য তাদের কোভিড-১৯ নেগেটিভ হতে হবে। এর আগে ১৫ জানুয়ারি সংসদের পক্ষ থেকে তাদের কোভিড পরীক্ষা করাতে হবে। সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা নেওয়া হবে বলে জানিয়েছেন সংসদ সচিবালয়ের জনসংযোগ-১ শাখার পরিচালক তারিক মাহমুদ।

তিনি বলেন, সংসদের শীতকালীন ও বছরের প্রথম অধিবেশন শুরুর দিন ১৮ জানুয়ারি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভাষণ দেবেন। শুধু ওইদিন সাংবাদিকরা সংসদে প্রবেশ করতে পারবেন। অন্য কার্যদিবসগুলোতে তাদের সংসদ টেলিভিশন দেখে কাভার করার অনুরোধ জানানো হয়েছে।

universel cardiac hospital

তিনি জানান, করোনা মহামারির কারণে সংসদ অধিবেশন সশরীরে কাভার করার সুযোগ পাচ্ছেন না সাংবাদিকরা। এর আগের অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রাষ্ট্রপতি ভাষণ দিয়েছিলেন। ওই দিন কোভিড পরীক্ষার পর একদিনের জন্য সংসদে প্রবেশের সুযোগ পান তারা। তবে অধিবেশন না থাকলে সংসদে সাংবাদিকদের প্রবেশে কোনও বাধা নেই।

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন শুরু হতে যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি। এদিন বিকাল সাড়ে চারটায় অধিবেশন বসছে।

এটি একাদশ জাতীয় সংসদের ২০২১ সালের প্রথম অধিবেশন। সংবিধান অনুযায়ী, বছরের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরে বক্তব্য দেন। এজন্য রাষ্ট্রপতির বক্তব্য ইতোমধ্যে মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

শেয়ার করুন