‘পর্যায়ক্রমে সবাই ভ্যাকসিন পাবে’

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের প্রতিষেধক টিকা চলতি মাসের শেষ দিকে দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। করোনা নিয়ন্ত্রণে কাজ করা সম্মুখযোদ্ধাদের আগে টিকা দেয়া হবে, পর্যায়ক্রমে দেশের সব মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।

আজ শনিবার দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়ায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান। এর আগে সাটুরিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ছাদের শুভ উদ্বোধন এবং অসহায়-দুস্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী।

universel cardiac hospital

করোনা নিয়ন্ত্রণে সরকারের সাফল্য তুলে ধরে জাহিদ মালেক বলেন, সচেতনতা ছাড়া করোনা নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। আমেরিকার মতো দেশে একদিনে যেখানে করোনায় সাড়ে চার হাজার মানুষ মারা গেছে, সেখানে অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে করোনায় মৃত্যুহার অনেক কম। বিশ্বের বড় বড় দেশ যেখানে করোনা নিয়ন্ত্রণ করতে পারেনি সেখানে বাংলাদেশ করোনা নিয়ন্ত্রণ করে বিশ্ব দরবারে সুনাম অর্জন করেছে। বর্তমানে করোনা নিয়ন্ত্রণে বিশ্বে বাংলাদেশের অবস্থান ২০তম।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিশ্বের অনেক দেশের অর্থনৈতিক সূচক বর্তমানে নিম্নমুখী। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই করোনা নিয়ন্ত্রণ সম্ভব হয়েছে যার জন্য আমাদের অর্থনীতি এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নও অব্যাহত রয়েছে। দেশ থেকে এখনো করোনা চলে যায়নি। তাই সবাইকে নিয়মিত মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শেয়ার করুন