হ্যাটট্রিক পরাজয়ের শঙ্কায় শ্রীলংকা

ক্রীড়া প্র্রতিবেদক

শ্রীলংকা
ছবি : ইন্টারনেট

টেস্টে হ্যাটট্রিক পরাজয়ের শঙ্কায় শ্রীলংকা ক্রিকেট দল। ইংল্যান্ডের বিপক্ষে চলতি টেস্টের আগে দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরিয়ন টেস্টে ইনিংস ও ৪৫ রানের ব্যবধানে হারে শ্রীলংকা। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে জোহানেসবার্গে হারে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

আফ্রিকা থেকে দেশে ফিরে সপ্তাহের ব্যবধানে ঘরের মাঠে শ্রীলংকা খেলছে ইংল্যান্ডের বিপক্ষে। চলমান গল টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে বোমবিসের ঘূর্ণি আর স্টুয়ার্ড ব্রডের গতির মুখে পড়ে প্রথম ইনিংসে ১৩৫ রানে অলআউট লংকানরা।

universel cardiac hospital

জবাবে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক জো রুটের সেঞ্চুরিতে শুক্রবার ৪ উইকেটে ৩২০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করে ইংল্যান্ড। আগের দিন ১৬৮ রানে অপরাজিত থাকা ইংল্যান্ড অধিনায়ক শনিবার ডাবল সেঞ্চুরি পূর্ণ করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। তার আগে ৩২১ বলে ১৮টি চার ও এক ছক্কায় করেন ২২৮ রান। রুটের একার লড়াইয়ে ৪২১ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

২৮৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচান করে শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে ১০১ রান যোগ করেন দুই ওপেনার কুশল পেরেরা ও লাহিরু থিরিমান্নে। ৫টি চার ও এক ছক্কায় ৬২ রান করে ফেরেন কুশল পেরেরা। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার কিছু আগে মাত্র ১৫ রানে ফেরেন কুশাল মেন্ডিস। ৭৫ রানে অপরাজিত আছেন ওপেনার লাহিরু থিরিমান্নে।

গল টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে শ্রীলংকার সংগ্রহ ২ উইকেটে ১৫৬ রান। এখনও ১৩০ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

শেয়ার করুন