ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের টার্গেট ১২৩

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ। ছবি : এএফপি

হোম অব ক্রিকেট খ্যাত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে অলআউট করেছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য সাকিবদের টার্গেট ১২৩ রান।

সাকিব আল হাসান ও অভিষিক্ত হাসান মাহমুদের বোলিং তোপে মাত্র ৩২ দশকিক ২ ওভার খেলতে পেরেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। সাকিব আল হাসান ৪ টি ও হাসান মাহমুদ ৩টি উইকেট লাভ করেন।

universel cardiac hospital

এর আগে টসে জিতে ক্যারিবীয়দের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

অভিষেকই ৩ উইকেট নিয়ে জাত চেনালেন হাসান

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ বুধবার অভিষেক হয়েছে বোলিং অলরাউন্ডার হাসান মাহমুদের।

প্রথম ম্যাচেই জাত চেনালেন তিনি। ৩০তম ওভারে রভমেন পাওয়েল (২৮) ও রেইমন রাইফারের (০) ইউকেট নিয়ে জোড়া আঘাত হানেন উইন্ডিজ শিবিরে। হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া হলেও ৩২তম ওভারে আকিল হোসেইনের উইকেট তুলে নেন।

বাংলাদেশ টিমের ১৩৪তম ওয়ানডে ক্রিকেটার হিসেবে অভিষেক হয় এই পেসারের। ৩২.২ ওভারে ১০ উইকেট খুইয়ে ১২২ রানে উইন্ডিজ ইনিংস শেষ হয়।

ধারাবাহিকভাবে ভালো বোলিং করায় জাতীয় দলে স্থান হয় তরুণ পেসার হাসান মাহমুদের। তিন পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। অন্য দুজন মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

বাংলাদেশে একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদি হাসান, হাসান মাহামুদ, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ

সুনিল অ্যামব্রিস, জশুয়া ডা সিলভা, আন্দ্রে ম্যাকার্থি, এনক্রুমাহ বোনার, জেসন মোহাম্মদ, রভম্যান পাওয়েল, কাইল মায়ারস, জাহমার হ্যামিলটন, রেয়মন রেইফার, আলঝারি জোসেফ ও চেমার হোল্ডার।

শেয়ার করুন