যানজটে থমকে আছে ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়ক

সিরাজগঞ্জ প্রতিনিধি

ঢাকা-সিরাজগঞ্জ মহাসড়ক
ছবি : সংগৃহীত

ঘন কুয়াশা, সড়ক উন্নয়নের কাজ ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজার একটি ওজন স্টেশন বন্ধ থাকায় সিরাজগঞ্জের মহাসড়কে প্রায়ই দীর্ঘ যানজট দেখা দিচ্ছে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যানজটে আটকা পড়া যানগুলোর যাত্রীদের। আজকাল এই যানজট যেন রুটিনে পরিণত হয়েছে।

গত দুই দিন ধরে মহাসড়কের বঙ্গবন্ধু সেতু হতে চান্দাইকোনা পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হচ্ছে। দীর্ঘ যানজটে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকায় চরম ভোগান্তি পোহাতে হয় যাত্রীদের। সেই সঙ্গে বিরক্ত বাস-ট্রাকসহ যানবাহনের স্টাফরাও।

universel cardiac hospital

সরেজমিনে বুধবার সকাল আটটার দিকে মহাসড়ক ঘুরে দেখা যায় বঙ্গবন্ধু সেতুর বিপরীতমুখী যানবাহন থেমে থেমে চললেও ঢাকা তথা বঙ্গবন্ধু সেতুগামী যানবাহন স্থবির দাঁড়িয়ে রয়েছে। এতে নির্দিষ্ট সময়ের অনেক পরেও পৌঁছানো যাচ্ছে না গন্তব্যে। সেই সঙ্গে ভোগান্তিও পৌঁছে গেছে চরমে।

সিরাজগঞ্জ থেকে রাজশাহীগামী আনন্দ পরিবহনের চালক সেলিম আহমেদ বলেন, গতকাল মঙ্গলবার সিরাজগঞ্জ থেকে রাজশাহীগামী একটি বাসও যেতে পারেনি। সিরাজগঞ্জ থেকে যাত্রী নিয়ে বের হয়ে আসলেও নলকা মোড়ে এসে আর ঢাকা-রাজশাহী মহাসড়কে উঠতে পারেনি। পরে তীব্র যানজট দেখে সবগুলো গাড়িই আবার ফিরে আসে।

হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রফিক বলেন, ঘন কুয়াশা ও মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজের কারণে গাড়ি স্বাভাবিক গতিতে যেতে পারছেন না। মাঝে মাঝে রাস্তার কাজের মাটিবাহী ট্রাক রাস্তায় উঠতে থামিয়ে দেয়া হচ্ছে রাস্তার চলন্ত গাড়ি। রায়গঞ্জ উপজেলার ঘুড়কা বেলতলা এলাকায় একটি ব্রিজের একপাশ দিয়ে গাড়ি চলতে হচ্ছে। একপাশ বন্ধ করে আরেক পাশের গাড়ি ছাড়তে হচ্ছে যার কারণে কিছুটা যানজট তৈরি হচ্ছে এবং থেমে থেমে গাড়ি চলছে। তবে আমরা মহাসড়ক যানজটমুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার উপ-পরিদর্শক মো. মুক্তার হোসেন জানান, ঘন কুয়াশা, রাস্তার উন্নয়ন কাজ ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজার ওজন স্টেশন একটি বন্ধ থাকার কারণেই মূলত যানজটের তৈরি হচ্ছে। তবে থেমে থেমে গাড়ি চলছে জানিয়ে তিনি বলেন, আমরা ছয়টি টিম সারারাত ধরেই যানজট নিরসনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন