ফিলিস্তিনিদের নির্মাণাধীন মসজিদ গুড়িয়ে দিল ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিস্তিনিদের নির্মাণাধীন মসজিদ গুড়িয়ে দিল ইসরায়েল
ফিলিস্তিনিদের নির্মাণাধীন মসজিদ গুড়িয়ে দিল ইসরায়েল। ছবি : ইন্টারনেট

ফিলিস্তিনিদের নির্মাণাধীণ একটি মসজিদ গুড়িয়ে দিয়েছে ইহুদিবাদী ইসরায়েল। বুধবার সকালে পশ্চিম তীরের আল-খলিল শহরের দক্ষিণে ইয়াতা শহরের পূর্বাঞ্চলে এই ঘটনা ঘটে। খবর আনাদুলু এজেন্সির

খবরে বলা হয়েছে, নির্মাণাধীন মসজিদ এলাকায় কয়েকটি সামরিক যান ব্যাপক তাণ্ডব চালায়। তারা ১৪০ বর্গমিটার আয়তনের নির্মাণাধীন মসজিদটি ধ্বংস করে দেয়। একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, দখলদারেরা মসজিদের কাছের একটি বিদ্যালয়ের কূপও ধ্বংস করে দিয়েছে।

universel cardiac hospital

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা ওই কূপের পানি ব্যবহার করতো। কিছুদিন আগে দখলদার ইসরায়েল জানায়, মসজিদটি নির্মাণের জন্য অনুমতি নেয়া হয়নি। ফলে তা ভেঙে দেওয়া হবে।

অন্যদিকে অধিকৃত পূর্ব বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমের হেজমা উপশহরে ফিলিস্তিনিদের উপর হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। এ সময় ফিলিস্তিনিরা প্রতিবাদমুখর হয়ে উঠলে সংঘর্ষ হয় এবং দখলদার সেনারা ফিলিস্তিনিদের ঘর-বাড়ি লক্ষ্য করেও গুলি, টিয়ার শেল এবং সাউন্ড বোমা নিক্ষেপ করে।

এর আগে মঙ্গলবার পশ্চিমতীরের একটি অবৈধ ইহুদি বসতির পাশে এক ফিলিস্তিনি কিশোরকে গুলি করে হত্যা করে ইসরায়েলি সেনারা। তারা দাবি করে যে, ওই কিশোর সেনাদের ওপর ছুরি হামলার চেষ্টা করেছিল। তবে এমন দাবির পক্ষে কোনো প্রমাণ দেখাতে পারেনি ইসরায়েলি বাহিনী।

শেয়ার করুন