শীত উপেক্ষা করে কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘলাইন

নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রগুলোতে ভোটারদের দীর্ঘলাইন
ছবি : সংগৃহীত

তৃতীয় ধাপে দেশের ৬৩টি পৌরসভায় ভোটগ্রহণ চলছে। শনিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোট দিতে তীব্র শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে পৌঁছেছেন ভোটাররা। কুয়াশা ও শীতের কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সংখ্যাটা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

ভোটকে নিয়ে ভোটারদের মাঝে উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও উৎসব-উদ্দীপনারও কমতি নেই তাদের। তাই ঘনকুয়াশা আর তীব্র শীত উপেক্ষা করে ভোটাররা কেন্দ্রে ভোট দিতে যাচ্ছেন। পছন্দের প্রার্থীকে ভোট দিতে অনেকে সকাল আটটার আগেই কেন্দ্রে হাজির হন। তবে সকালে ভোটারের উপস্থিতি কিছু কম থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়বে বলে জানান সংশ্লিষ্টরা।

universel cardiac hospital

সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের পাশাপাশি নারী ভোটারের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তৃতীয় ধাপে ৬৪ পৌরসভায় নির্বাচনের তফসিল ঘোষণা করা হলেও মেয়র পদের এক প্রার্থীর মৃত্যু হওয়ায় ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার মেয়র পদে নির্বাচন স্থগিত করেছে ইসি। ফলে আজ ভোট হচ্ছে ৬৩ পৌরসভায়।

এছাড়া গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কুমিল্লার লাকসাম এবং বাগেরহাটের মোরেলগঞ্জে মেয়র পদে একক প্রার্থী থাকায় তিনজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাছাড়া দুজন করে মেয়র প্রার্থী রয়েছেন ৯ পৌরসভায়। দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের পর একক প্রার্থী হওয়ায় মেয়র পদে চারজন এবং সাধারণ কাউন্সিলর পদে ১১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছিলেন, তৃতীয় ধাপের ৬৩ পৌরসভায় কেন্দ্রগুলোতে ভোটের দিন সকালে পাঠানো হবে ব্যালট পেপার। নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে কমিশন বেশ সজাগ রয়েছে। পরিস্থিতি বিবেচনায় আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য অতিরিক্ত সংখ্যক নিয়োজিত রাখা হচ্ছে অনেক এলাকায়।

শেয়ার করুন