মেসির ৬৫০তম গোল, বার্সেলোনার জয়

ক্রীড়া প্রতিবেদক

লিওনেল মেসি
লিওনেল মেসি। ফাইল ছবি

লা লিগার ম্যাচে রবিবার রাতে অ্যাথলেটিক বিলবাওকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই ম্যাচে ২০তম মিনিটে ফ্রি-কিক থেকে গোল করেন লিওনেল মেসি। যেটি মেসির বার্সেলোনা ক্যারিয়ারে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৫০তম গোল।

লা লিগায় বার্সেলোনার এটি টানা পঞ্চম জয়। এই জয়ের পর ৪০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে বার্সেলোনা। তারা ২০টি ম্যাচ খেলেছে। আর ২০ ম্যাচে সমান ৪০ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ।

universel cardiac hospital

সম্প্রতি স্প্যানিশ সুপার কাপের ফাইনাল ম্যাচে এই অ্যাথলেটিক বিলবাওয়ের কাছেই হেরেছিল বার্সেলোনা। সেই হারের বেদনা নিয়ে এদিন ক্যাম্প ন্যুতে খেলতে নামে তারা। ম্যাচের ২০তম মিনিটে ফ্রি-কিক থেকে করা মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁকানো শটে বল জালে পাঠান তিনি।

মেসির বার্সেলোনা ক্যারিয়ারে এটি সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৫০তম গোল। আর লা লিগায় এটি ৪৫৬তম গোল। ৬৫০ গোলের মধ্যে ফ্রি-কিক থেকে সরাসরি করা মেসির এটি ৪৯তম গোল। আর এই ৪৯ গোলের মধ্যে ৩৮টি গোল মেসি করেছেন লা লিগার ম্যাচে।

প্রথমার্ধে মেসির করা গোলের উপর ভর করেই ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা। কিন্তু বিরতি থেকে ফিরে ৪৯তম মিনিটে জর্ডি আলবা আত্মঘাতী গোল করায় বিপাকে পড়ে যায় রোনাল্ড কোম্যানের শিষ্যরা। তবে, ৭৪তম মিনিটে দলের জয়সূচক গোলটি করেন অ্যান্তোনি গ্রিজম্যান।

ম্যাচের পর লিওনেল মেসিকে নিয়ে অ্যান্তোনি গ্রিজম্যান বলেন, ‘মেসি একজন কিংবদন্তি, আমরা তাকে উপভোগ করছি। আশা করি, সে এভাবে দলের জয়ে নিয়মিত ভূমিকা রাখবে।’

শেয়ার করুন