সাবেক সাংসদ মুনসুর আহমেদ আর নেই

নিজস্ব প্রতিবেদক

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি মুনসুর আহমেদ
ফাইল ছবি

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি, সাবেক সংসদ সদস্য ও সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ আর নেই।

সোমবার দিবাগত রাত ১১টা ২০মিনিটে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে শেষ নিঃশ্বাস ছাড়েন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

universel cardiac hospital

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ ও তার ব্যক্তিগত গাড়িচালক আব্দুল মইন গত ২৮ ডিসেম্বর শারীরিক অসুস্থতাজনিত কারণে সাতক্ষীরার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষায় তাদের করোনা পজেটিভ আসে।

১১ জানুয়ারি দুজনের করোনা নেগেটিভ আসে। তবে শারীরিক নানা জটিলতার কারণে পরিবারের ইচ্ছানুযায়ী উন্নত চিকিৎসার জন্য মুনসুর আহমেদকে গতকাল মঙ্গলবার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে নেয়া হয়।

সন্ধ্যার দিকে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১১টা ২০ মিনিটের দিকে না ফেরার দেশে চলে যান সাবেক এই সংসদ সদস্য।

মঙ্গলবার দুপুর ২টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ বঙ্গবন্ধুর আহ্বানে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে রিলিফ কমিটির চেয়ারম্যান এবং ১৯৭৩ সাল থেকে পরপর তিন মেয়াদে পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

১৯৮৬ ও ১৯৯১ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পরপর দুবার সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। মুনসুর আহমেদ পর্যায়ক্রমে সাধারণ সম্পাদক, সহসভাপতি ও সভাপতি হিসেবে দীর্ঘ প্রায় ৪০ বছর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন।

তিনি ২০১১ সালে সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক নিযুক্ত হয়ে পরবর্তী পাঁচ বছর দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন