এক সপ্তাহ পেছাল বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ
বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ। ফাইল ছবি

এক সপ্তাহ পিছিয়ে দেয়া হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার আসন্ন সিরিজ। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। আগের সূচি অনুযায়ী ১৩ মার্চ শুরু হওয়ার কথা ছিল সিরিজ। তবে, নতুন সূচি অনুযায়ী তা শুরু হবে ২০ মার্চ। তবে, ভেন্যুতে কোনো পরিবর্তন আনা হয়নি।

এখন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলতে ব্যস্ত বাংলাদেশ। এই সিরিজ শেষ করে আগামী ২৩ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডে যাবে টাইগাররা। এই সফরে কিউইদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুই সিরিজের জন্য ৩৫ সদস্যের বহর নিয়ে যাওয়ার কথা টাইগারদের।

universel cardiac hospital

নতুন সূচি অনুযায়ী ২০ মার্চ ডানেডিনে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ। ২৩ মার্চ ক্রাইস্টচার্চে হবে দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনে হবে তৃতীয় ওয়ানডে।

ওয়ানডে সিরিজ শেষ করে হ্যামিলটনে স্বাগতিক দলের বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। নেপিয়ারে ৩০ মার্চ হবে দ্বিতীয় টি-টোয়েন্টি। তৃতীয় টি-টোয়েন্টি তথা সফরের শেষ ম্যাচটি অকল্যান্ডে ১ এপ্রিল অনুষ্ঠিত হবে।

করোনার কারণে এখন সিরিজ খেলা বেশ কঠিন হয়ে পড়েছে। সফরকারী দলকে বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তাছাড়া জৈব-সুরক্ষা বলয় মেনে চলতে হচ্ছে উভয় দলের খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের। সিরিজ পেছানোয় সেখানে গিয়ে অনুশীলনের জন্য একটু বেশি সময় পাবে বাংলাদেশ।

এখন থেকে প্রতিটি ওয়ানডে সিরিজই বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ। কারণ, ওয়ানডে ম্যাচগুলো আইসিসি বিশ্বকাপ সুপার লিগের অংশ। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতে ৩০ পয়েন্ট অর্জন করেছে বাংলাদেশ।

শেয়ার করুন