বড় স্কোরের প্রত্যাশায় দিন শুরু টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক

লিটন দাস
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন সকালে ব্যাটিং শুরু করেছে বাংলাদেশ। গতকাল দিন শেষে অপরাজিত থাকা সাকিব আল হাসান ও লিটন দাস সকালে ব্যাটিং শুরু করেন। বুধবার দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৫ উইকেটে ২৪২ রান। তবে আজ শুরুর দিকেই বিদায় নেন লিটন দাস। এখন সাকিবের সঙ্গে ক্রিজে আছেন মেহেদি হাসান। বাকি ব্যাটসম্যানরা এখান থেকে দলকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবেন সেটিই প্রত্যাশা ভক্তদের।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় টাইগাররা। ওপেনার তামিম ইকবাল ব্যক্তিগত ৯ রানে কেমার রোচের বলে বোল্ড হয়ে ফিরে যান।

universel cardiac hospital

ওপেনার সাদমান ইসলাম ৫৯ রান করে দলের ভিতটা গড়ে দেন। দিন শেষে সাকিব ৩৯ ও লিটন ৩৪ রান করে অপরাজিত থাকেন। ৩৮ রান করে আউট হন মুশফিকুর রহিম। ক্যারিবিয়ান স্পিনার জোমেল ওয়ারিকান ৫৮ রান দিয়ে ৩টি উইকেট নেন।

ওয়ানডাউনে নামেন নাজমুল হোসেন শান্ত। ভালোই খেলছিলেন দুজন। কিন্তু দলীয় ৬৬ রানে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে ফিরে যান শান্ত। ২ উইকেটে ৬৯ রান করে লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ।

প্রথম সেশনের মত দ্বিতীয় সেশনেও বাংলাদেশ হারায় ২ উইকেট। অধিনায়ক মুমিনুল হক ব্যক্তিগত ২৬ রানে ওয়ারিকানের বলে ক্যাম্পবেলের হাতে ধরা পড়েন। মুমিনুল ফিরেছিলেন দলীয় ১১৯ রানে। দলের রান যখন ১২৬ তখন ওয়ারিকানের বলে এলবিডব্লিউয়ের শিকার হন সাদমান।

এরপর সাকিব মুশফিক জুটিতে এগোতে থাকে বাংলাদেশ। দুজন ৫৯ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানের দিকে নিয়ে যান। কিন্তু দিনের শেষ সেশনে মুশফিকুর রহিমও ওয়ারিকানের শিকার হন। পরে ৪৯ রানের জুটি গড়ে দিন শেষে অপরাজিত ছিলেন সাকিব আল হাসান ও লিটন দাস।

শেয়ার করুন