বাংলাদেশি সিনেমায় ভারতের তারকা কবির সিং

বিনোদন প্রতিবেদক

কবির দুহান সিং
কবির দুহান সিং। ফাইল ছবি

ভারতের দক্ষিণী ভাষার সিনেমার যারা নিয়মিত দর্শক, তাদের কাছে কবির দুহান সিং একটি পরিচিত মুখ। লম্বা চওড়া দেহ ও ভয়ংকর চেহারায় বহুবারই তিনি হাজির হয়েছেন তেলেগু ও তামিল সিনেমার পর্দায়। কাঁটাতারের বেড়া পেরিয়ে সেই কবির দুহান সিং এবার মুখ দেখাতে চলেছেন বাংলাদেশি সিনেমায়।

সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়ে এই খবর কবির সিংই জানান। তিনি লেখেন, ‘একটি নতুন দেশ, একটি নতুন জীবন আর একটি নতুন চরিত্র। এবার খল চরিত্র নিয়ে গণ্ডি পেরিয়ে যাচ্ছি বাংলাদেশে। এটি হতে যাচ্ছে আমার ৪০তম সিনেমা। বাংলাদেশি হিসেবে প্রথম। #কবির৪০ লিখে আমাকে শুভেচ্ছা জানাতে পারেন।’

universel cardiac hospital

স্ট্যাটাসের শেষে কবির লেখেন, ‘বাংলাদেশ, আমি আসছি।’ তবে কোন ছবিতে তিনি অভিনয় করতে চলেছেন, সেটির নাম প্রকাশ করেননি ভারতের দক্ষিণের এই খলতারকা।

তামিল ও তেলেগু ছবিতে কবির দুহানের ক্যারিয়ার খুব বেশি দিনের নয়।২০১৪ সাল থেকে কাজ করছেন। এরইমধ্যে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার জমি শক্ত করে নিয়েছেন তিনি। এখন পর্যন্ত অভিনয় করেছেন ৩৯টি ছবিতে। প্রতিটিতেই খল চরিত্রে দেখা গেছে তাকে।

কবির দুহান অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- ‘কিক-টু’’, ‘ভেদালাম’, ‘ডিক্টেটর’, ‘স্পিডুননুডু’, ‘সরদারগাব্বারসিং’, ‘সুপ্রিম’, ‘কাঞ্চনা-থ্রি’, ‘অ্যাকশন’ ইত্যাদি। অভিনয় দিয়ে নিজ দেশের পাশাপাশি তিনি ব্যাপক পরিচিতি পেয়েছেন বাংলাদেশি দর্শকদের কাছেও।

ভরপুর অ্যাকশন এবং ভালো গল্পের কারণে তামিল ও তেলেগু সিনেমার বেশ ভালো কদর রয়েছে বাংলাদেশে। সেই ইন্ডাস্ট্রির একজন তুখোড় অভিনেতা আসছেন এপার বাংলার ছবিতে অভিনয় করতে। কাজেই সে ছবিকে ঘিরে যে দর্শকদের মধ্যে বাড়তি একটা উন্মাদনা তৈরি হবে, তা বলাই বাহুল্য।

শেয়ার করুন