সরকারের পতন ঘটাতে প্রস্তুতি নিচ্ছে জনগণ : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী
ফাইল ছবি

বাংলাদেশকে নিয়ে আল জাজিরা টেলিভিশনের প্রতিবেদনের দিকে ইঙ্গিত করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের রাষ্ট্রযন্ত্র থেকে যে দুর্গন্ধ বের হচ্ছে তা দেশে বিদেশে ছড়িয়ে পড়েছে। এই সরকারের আর কোথাও নিজেদের মুখ দেখাবার জো নেই। তাই পূর্বের বৈশিষ্ট্যের মত প্রধানমন্ত্রীসহ অন্য মন্ত্রীরাও যে ব্যর্থ রাষ্ট্রের ভয়াবহ ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রদান করেছেন।’

নড়াইলের আদালতে তারেক রহমানের সাজা হওয়ার প্রতিবাদে শুক্রবার সকালে রাজধানীতে বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

রিজভীর দাবি, বঙ্গবন্ধুকে কটুক্তির যে মামলায় তারেক রহমানকে সাজা দেয়া হয়েছে সেটি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ মিছিলটি রাজধানীর সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে বাড্ডা লিংক রোডের সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

রিজভী বলেন, চারদিক থেকে ব্যর্থ হয়ে সরকার জিয়া পরিবারকে টার্গেট করে আবারও মিথ্যা মামলা দিয়ে এবং নানা ধরনের কুৎসা রটনা করে নিজেরা মনে করছে পার পেয়ে যাবে। কিন্তু জনগণের কাছে ইতিমধ্যেই এই আওয়ামী সরকার গণধিকৃত হয়ে গেছে সরকারের ক্ষমতায় থাকার আর কোন ভিত্তি নেই। যে কোনো মুহূর্তে এই সরকারের পতন ঘটবে।

সরকারের উদ্দেশে হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপির এই নেতা বলেন, অবিলম্বে দেশনায়ক তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করে সাজা ও প্রত্যাহার করতে হবে নইলে এক সম্মিলিত আন্দোলনের মাধ্যমে সরকারকে ধাক্কা দিয়ে পতন ঘটাতে জনগণ প্রস্তুতি নিচ্ছে।

এ সময় ঢাকা মহাগর উত্তর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জু,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকিসহ-বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন